শারীরিক অসুস্থতার জন্য এআইএফএফের সচিব পদ থেকে ইস্তফা দিলেন কুশল দাস

03:54 PM Jun 30, 2022 |
Advertisement

দুলাল দে: শরীর খারাপের কারণ দেখিয়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস (Kushal Das) পদত্যাগ করলেন। বুধবার রাতে সুপ্রিম কোর্ট নিয়োজিত অ্যাডমিনিস্ট্রেটর কমিটিকে পদত্যাগপত্র পাঠিয়ে তিনি জানিয়ে দেন, তিনি আর ফেডারেশনের (AIFF) সচিব পদে থাকবেন না।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

প্রসঙ্গত, কুশল দাসের এখন বয়স ৬৩। ফলে সঠিক সময়ে নির্বাচন হলে এমনিতেই তাঁকে সচিব পদ থেকে অবসর নিতে হত। কারণ ফেডারেশনের নিয়ম অনুযায়ী, ৬০ বছর বয়সের বেশি বয়সি অফিস স্টাফদের অবসর নিতে হয়। তবে কাউকে এক্সটেনশন দিয়ে কোনও কমিটি রাখতেই পারে।

Advertising
Advertising

[আরও পড়ুন: বার্মিংহ্যাম টেস্টের আগে রোহিতকে নিয়ে ‘নাটক’, অধিনায়কের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা, জানালেন দ্রাবিড়]

সুপ্রিম কোর্টের নির্দেশে অ্যাডমিনিস্ট্রেটররা আসার পর শরীর খারাপের কারণ দেখিয়ে ছুটিতে চলে গিয়েছিলেন কুশলবাবু। কারণ কিছুদিন আগেই শারীরিক অসুস্থতার জন্য মুম্বইয়ের এক হাসপাতালে তিন দিন ভরতিও থাকতে হয়েছিল তাঁকে। ফলে ফেডারেশনের কাজের ধকল নিয়ে পারছিলেন না কুশলবাবু। সেই কারণেই অ্যাডমিনিস্ট্রেটরদের (CoA) সঙ্গে কথা বলে তিনি ছুটিতে চলে যান। তারপরই ঠিক করেন যেহেতু সুনন্দ ধর (Sunanda Dhar) কার্যকরী সচিব হিসাবে কাজকর্ম দেখছেন, তাছাড়া কিছুদিনের মধ্যে নতুন কমিটি এসে নতুন সচিব বেছে নেবে, তাই এই সময় তিনি আর পদ আকড়ে থাকতে চাননি। বুধবার রাতেই সচিব পদ থেকে সরে দাঁড়ান।

[আরও পড়ুন: বার্মিংহ্যাম টেস্টের আগে রোহিতকে নিয়ে ‘নাটক’, অধিনায়কের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা, জানালেন দ্রাবিড়]

তিনি ফেডারেশনের সচিব থাকাকালীন দু’দুটো বিশ্বকাপ এ দেশে এসেছে। একটাই অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। আরেকটি অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ হওয়ার মুখে। তাঁর আমলেই আইএমজি রিলায়েন্সের (IMG-R) মতো বড় সংস্থার সঙ্গে ভারতীয় ফুটবলের আর্থিক চুক্তি হয়েছে। তিনি সচিব থাকাকালীন ভারতীয় দল দু’বার এশিয়ান কাপ (Asian Cup) খেলেছে এবং আর একবার এশিয়া কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে।

Advertisement
Next