shono
Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে না চাওয়ার জের, বড় শাস্তির মুখে সুমিত নাগাল

কী শাস্তি পেলেন সুমিত?
Posted: 01:10 PM Dec 26, 2023Updated: 01:10 PM Dec 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় ধাক্কা খেলেন সুমিত নাগাল (Sumit Nagal)। আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) তাঁকে পাঠাচ্ছে না সর্বভারতীয় টেনিস সংস্থা। ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। অস্ট্রেলিয়ান ওপেনে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে নামার সুযোগ পেয়েছিলেন সুমিত নাগাল। কিন্তু তাঁকে এখন সেখানে পাঠানো হবে না। ডেভিস কাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামতে চাননি তিনি। সেই কারণে সর্বভারতীয় টেনিস সংস্থাও এখন বেঁকে বসেছে। ধনুর্ভাঙা পণ করেছে, অস্ট্রেলিয়ান ওপেনে সুমিতকে পাঠানো হবে না।
উল্লেখ্য, ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই ভারতের। পাকিস্তানের বিরুদ্ধে সুমিত খেলতে চাননি কারণ সেই ম্যাচ হওয়ার কথা ঘাসের কোর্টে। কারণ সুমিত ঘাসের কোর্টের খেলোয়াড়ই নন। একই কারণে উইম্বলডন থেকে নাম তুলে নিয়েছিলেন সুমিত। লখনউয়ে মরক্কোর বিরুদ্ধে ডেভিস কাপের ম্যাচ ছিল ভারতের। সেপ্টেম্বরের সেই টাইয়ে ভারতকে জেতানোর পিছনে অবদান ছিল সুমিত নাগালের। তাঁর সেই পারফরম্যান্সকে গুরুত্বই দেননি সর্বভারতীয় টেনিস সংস্থার কর্তারা। 

Advertisement

[আরও পড়ুন: সুপার কাপ খেলবে না মহামেডান, ফেডারেশনকে জানিয়ে দিল সাদা-কালো ব্রিগেড]

সুমিতকে অস্ট্রেলিয়ান ওপেনে না পাঠানোর সিদ্ধান্তে অনড় ফেডারেশন। টেনিস ফেডারেশনের সেক্রেটারি জেনারেল অনিল ধুপার বলেন, ”ডেভিস কাপ থেকে নাম তুলে নেওয়া প্রত্যাশিত নয়। দেশের হয়ে না খেললে ফেডারেশনের থেকে কিছু আশা না করাই ভালো। আমরা ওকে কেন মনোনীত করব? এই ধরনের জিনিসের বিরুদ্ধে এআইটিএ-কে একটা সিদ্ধান্ত নিতেই হতো।”
যে কোনও গ্র্যান্ড স্ল্যামের জন্য পুরুষ ও মহিলাদের বিভাগের আটজনকে ওয়াইল্ড কার্ড দেওয়া হয়। অতীতে এশিয়া প্যাসিফিক অঞ্চল থেকে সিঙ্গলসে ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে নেমেছিলেন সুমিত নাগাল। ২০২১ সালের সেই টুর্নামেন্টে ওপেনিং রাউন্ডে হার মানেন সুমিত নাগাল। এবারও ওয়াইল্ড কার্ড এন্ট্রি পেয়েছিলেন তিনি। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপে খেলতে না চাওয়াই কাল হল।

[আরও পড়ুন: মিশন এশিয়ান কাপ, সাহালের চোটে চিন্তায় স্টিমাচ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement