shono
Advertisement

দিল্লি টেস্টে দ্বিতীয় দিন পন্থের অভাব মেটালেন অক্ষর, আউট হয়ে রেগে আগুন কোহলি 

দ্বিতীয় ইনিংসে দুরন্ত শুরু করল অজিরা। খানিকটা চাপে ভারত।
Posted: 04:16 PM Feb 18, 2023Updated: 05:17 PM Feb 18, 2023

অস্ট্রেলিয়া: ২৬৩/১০ (খাওয়াজা-৮১, হ্যান্ডসকম্ব-৭২*, শামি-৬০/৪, অশ্বিন-৫৭/৩, জাদেজা-৬৮/৩) ও ৬১/১ (হেড-৩৯*)
ভারত: ২৬২/১০ (কোহলি-৪৪, অক্ষর-৭৪)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘূর্ণি পিচে ব্যাট করা যে খুব সহজ হবে না, দিল্লি টেস্টের প্রথম দিনের শেষেই সেই ইঙ্গিত মিলেছিল। প্রত্যাশা মতোই শনিবার ভারতীয় ব্যাটারদের বেশ বেগ পেতে হল। অস্ট্রেলিয়ার থেকে মাত্র এক রান কম করে প্রথম ইনিংস শেষ হল টিম ইন্ডিয়ার। তবে বিরাট কোহলির উইকেট নিয়ে তৈরি হয়েছে তীব্র বিতর্ক। আউট হওয়ার পর নিজেও ক্ষোভ উগরে দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

ওপেন করতে নেমে রোহিত ৩২ রান ঝুলিতে ভরলেও আরও একবার ব্যর্থ কেএল রাহুল। বারবার সুযোগ দেওয়া সত্ত্বেও নিজেকে প্রমাণ করতে পারছেন না তিনি। ১৭ রানে আউট হতেই তাই নেটদুনিয়ার রোষানলে পড়তে হল তাঁকে। দল নির্বাচন নিয়েও উঠে গিয়েছে প্রশ্ন। সেই রেশ কাটতে না কাটতেই আবার বিতর্ক শুরু হয়ে যায় কোহলির (Virat Kohli) আউট নিয়ে। অভিষেক ঘটানো ম্যাথিউ কুনেমনের ডেলিভারিতে এলবিডব্লিউ আউট দেন ফিল্ড আম্পায়ার। কিন্তু কোহলির দাবি ছিল বল ব্যাটে লেগেছে। নিশ্চিত হতে রিভিউ নেন তিনি। তবে সেখানেও সিদ্ধান্ত বদল হয়নি। প্যাভিলিয়নে ফিরে সেই দৃশ্যই টিভিতে দেখে আম্পায়ারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বিরাট। সেই ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 

ফিল্ড আম্পায়ার নীতীন মেননকে একহাত নেন নেটিজেনরা। অনেকে তাঁকে আম্পায়ারিংয়ের পাঠ দিতে থাকেন। বিশেষজ্ঞদেরও দাবি, বিরাটকে এক্ষেত্রে নটআউট দেওয়াই উচিত ছিল। তবে ৪৪ রান করে দলকে অনেকটাই এগিয়ে দিয়ে যান কোহলি। আর শক্ত হাতে বাকি কাজটা করেন অক্ষর প্যাটেল। 

[আরও পড়ুন: কলকাতায় প্রথম AI কোর্স সেন্ট জেভিয়ার্সে, ক্যাম্পাসেই বিমানের ভিতর এভিয়েশনের ক্লাসরুম!]

২০২১-এ অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফিতে ভারতীয় দলের (Team India) জয়ের কাণ্ডারি হয়ে উঠেছিলেন ঋষভ পন্থ। কিন্তু ভয়ংকর দুর্ঘটনার কবলে পড়ে আপাতত তিনি দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে। শনিবার যখন একের পর এক উইকেট হারাচ্ছে ভারত, তখন সমর্থকরা ভীষণ ভাবে সেই পন্থের অভাব অনুভব করছিলেন। তবে সেই পন্থের অভাব অনেকটাই পূরণ করে দিলেন অক্ষর। ১১৫ বলে ৭৪ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে দলকে অক্সিজেন দেন তিনি। তাঁর দৌলতেই ২৬২ রানে পৌঁছায় ভারত। তবে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে পিছনে না ফেলার অর্থ দ্বিতীয় ইনিংসে আবার শূন্য থেকে শুরু করবে দুই দল।

আর সেই লক্ষ্যের শুরুটা মন্দ করলেন না প্যাট কামিন্সরা। চোটের কবলে পড়া ওয়ার্নারের অনুপস্থিতিতে খাওয়াজার সঙ্গে এদিন জুটি বেঁধে ওপেন করেন ট্রাভিস হেড। জাদেজার বলে ৬ রানে খাওয়াজা ফিরলেও সেই হেডই শক্ত হাতে দলের হাল ধরেন। নাগপুর টেস্টের মতো ভারতীয় পেসার ও স্পিনাররা জ্বলে উঠতে না পারলে কিন্তু ম্যাচের পাল্লা ব্যাগি গ্রিনের দিকেই ভারী হতেই পারে। 

[আরও পড়ুন: হেনস্তার অভিযোগে পৃথ্বীর বিরুদ্ধে পালটা মামলার হুঁশিয়ারি স্বপ্নার! ক্রিকেটারের পাশে শচীনপুত্র অর্জুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement