shono
Advertisement

Cristiano Ronaldo: ফের মহানুভবতার পরিচয় দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! কিন্তু কীভাবে?

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর 'ফেয়ার প্লে'।
Posted: 09:06 AM Nov 28, 2023Updated: 09:08 AM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি চ্যাম্পিয়ন। মহতারকা। আবার মাঠ ও মাঠের বাইরে এক বিতর্কিত চরিত্রও বটে। হ্যাঁ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) কথা বলা হচ্ছে। গোল বাতিল কিংবা পেনাল্টির আবেদন নাকচ হলে, অনেক সময় তিনি রেফারির দিকে তেড়ে গিয়েছিলেন। অতীতে এমন বহু ঘটনার সাক্ষী থেকেছে বিশ্ব ফুটবল। তবে এবার এক অন্য সিআর সেভেন-কে (CR7) দেখল ফুটবল দুনিয়া। যিনি নিজের গোলের কথা, দলের কথা না ভেবে মনের কথায় সাড়া দিলেন। চিনের রেফারির কাছে গিয়ে সটান বলে দিলেন, ‘আপনি পেনাল্টির সিদ্ধান্ত ফিরিয়ে নিন’। সেই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি।

Advertisement

ঠিক কী ঘটেছিল?

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল আল নাসের (Al Nassr) ও ইরানের ক্লাব পার্সেপোলিস (Persepolis)। খেলার দ্বিতীয় মিনিটেই আল নাসেরের এক ফুটবলার মাঠের ডানদিক থেকে রোনাল্ডোর দিকে পাস বাড়ান। সেই সময় বক্সেই ছিলেন পর্তুগালের মহাতারকা। তিনি বিপক্ষের ডিফেন্ডারের সঙ্গে ট্যাকেল করতে গেলে মাটিতে পড়ে যান। সেটা দেখেই আল নাসেরের অনুকূলে পেনাল্টি দেওয়ার সিদ্ধান্ত নেন রেফারি। ইরানের ক্লাবের ফুটবলাররা রেফারির কাছে গিয়ে প্রতিবাদ জানালেও লাভ হয়নি। মনে হচ্ছিল আল নাসের সেই পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়িয়ে নেবে। ঠিক সেই সময় রেফারির কাছে এসে রোনাল্ডো হাত নেড়ে জানিয়ে দেন যে, তাঁর দলের অনুকূলে পেনাল্টি দেওয়া উচিত নয়।

[আরও পড়ুন: ওড়িশার কাছে পাঁচ গোল হজম মোহনবাগানের, এএফসি কাপ অভিযান শেষ ফেরান্দোদের]

 

কিন্তু কেন রোনাল্ডো পেনাল্টি না দেওয়ার আবেদন জানালেন?

আসলে রোনাল্ডোকে বিপক্ষের ডিফেন্ডাররা ট্যাকেল করলেও, তিনি নিজে থেকেই মাটিতে পড়ে যান। সেইজন্য ফুটবলের নিয়মে রোনাল্ডো বক্সের মধ্যে থাকলেও সেটা পেনাল্টি বলে গণ্য হবে না। তবে আল নাসের পেনাল্টি পেয়ে যেত। কিন্তু শেষ পর্যন্ত সিআর সেভেনের জন্যই পেনাল্টি পেল না তাঁর দল। ‘ফেয়ার প্লে’-র উদাহরণ রাখলেন তিনি।

যদিও এর পর দুই গোলের মুখ খুলতে পারেনি। ফলে গোলশূন্য ভাবে শেষ হয়ে খেলা। যদিও ‘ফেয়ার প্লে’-র উদাহরণ সামনে রাখার জন্য মঞ্চের সব আলো কেড়ে নিলেন ৩৮ বছরের তারকা স্ট্রাইকার।

[আরও পড়ুন: মুম্বইয়ে ফিরে গুজরাট টাইটান্সকে বিশেষ বার্তা হার্দিকের, এই পাঁচ কারণেই কি দল ছাড়লেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement