shono
Advertisement

Mahendra Singh Dhoni: ধোনিকন্যা জিভার স্কুলের ফি কত? জানলে অবাকই হবেন

কোন স্কুলে পড়ে জিভা?
Posted: 07:43 PM Dec 07, 2023Updated: 07:43 PM Dec 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) পরিচিত সম্পর্কে নতুন কিছু বলার নেই। শুধু ধোনি নন, তাঁর একমাত্র কন্যা জিভাও কিন্তু সোশাল মিডিয়ার সৌজন্যে বেশ জনপ্রিয়। ২০১৫ সালে ধোনি-সাক্ষীর কোল আলো করে এসেছিল জিভা (Ziva Dhoni)। আট বছরে পা দিয়েছে সেই মেয়ে। তাকে নিয়েও রয়েছে মানুষের উৎসাহ। এবার জেনে নিন জিভা কোন স্কুলে পড়ে, তার পড়াশোনাক খরচই বা কত!

Advertisement

ঝাড়খণ্ডের সেরা বোর্ডিং স্কুলেই মেয়েকে দিয়েছেন ধোনি। জিভা পড়ে তরিয়ান ওয়ার্ল্ড স্কুলে। রাঁচির হাজাম গ্রামে এই আন্তর্জাতিক মানের স্কুল। ৬৫ একর বিস্তৃত এই স্কুলে আন্তর্জাতিক শিক্ষকরা এসেই পড়ান। লেখাপড়ার পাশাপাশি জৈব চাষ ও ঘোড়া চালানোও শিখতে পারেন পড়ুয়ারা। মুম্বইয়ের বছর পঁয়ত্রিশের বাসিন্দা অমিত বাজলা এই স্কুলের চেয়ারম্য়ান।

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমসের ভবিষ্যত নিয়ে উঠে গেল প্রশ্ন! কিন্তু কেন?]

লোয়ারকেজি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত এখানে পড়ানোর জন্য় দিতে হয় বার্ষিত ৪ লক্ষ ৪০ হাজার টাকা। নবম থেকে দ্বাদশ শ্রেণির খরচ ৪ লক্ষ ৮০ হাজার টাকা। এই টাকার মধ্য়েই ধরা আছে স্কুলের ইউনিফর্ম (শীতকালীন পোশাকও), পাঠ্যপুস্তক, স্টেশনারি ও স্পোর্টসের সরঞ্জাম। ধোনি যে তাঁর মেয়ের শিক্ষার জন্য় সেরাটাই উজাড় করে দেবেন, সেটা আর নতুনভাবে বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে ইতিহাস গড়তে কোন ছকে নামবে ভারতের ব্যাটাররা? জানিয়ে দিলেন দ্রাবিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement