shono
Advertisement

‘ফেডারেশনেও থাকবে না, লোকসভার টিকিটও পাবে না’, ফের তোপের মুখে কল্যাণ চৌবে

অন্ধ্র ফুটবল সংস্থার প্রাক্তন সভাপতি সাফ বলে দিচ্ছেন, কল্যাণ চৌবে সবদিক থেকে ব্যর্থ হয়েছেন।
Posted: 06:24 PM Mar 27, 2024Updated: 06:24 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা ভালো যাচ্ছে না AIFF সভাপতি কল্যাণ চৌবের। AIFF-এর সদ্য প্রাক্তন আইনি পরামর্শদাতা নীলাঞ্জন ভট্টাচার্যর পর এবার ফেডারেশন সভাপতির বিরুদ্ধে বিস্ফোরণ ঘটালেন অন্ধ্র ফুটবল সংস্থার প্রাক্তন সভাপতি গোপালকৃষ্ণ কোশারাজু। তাঁর দাবি, কল্যাণের আমলে ভারতীয় ফুটবল ফেডারেশনে চূড়ান্ত অব্যবস্থা চলছে। গোটা ভারতীয় ফুটবলের পরিস্থিতিই জঘন্য।

Advertisement

অন্ধ্র ফুটবল সংস্থার প্রাক্তন সভাপতি সাফ বলে দিচ্ছেন, কল্যাণ চৌবে সবদিক থেকে ব্যর্থ হয়েছেন। শুধু তাই নয়, ফেডারেশন সভাপতির পদেরও অপব্যবহার করেছেন তিনি। এই ম্যানেজমেন্টের হাতে ক্ষমতা যাওয়াটাই বিরাট বড় ভুল। গোপালকৃষ্ণ কোশারাজুর দাবি, ফেডারেশনে এখন যে প্যানেল ক্ষমতায় সেটা অস্থায়ী প্যানেল। নির্বাচন ঘোষণা হয়ে গেলেই এই প্যানেল শেষ হয়ে যাবে। আমি নিশ্চিত করতে বলতে পারি কল্যাণ চৌবে আর সভাপতি হতে পারবেন না।

[আরও পড়ুন: রানওয়েতেই দুই বিমানে সংঘর্ষ! ভয়ংকর কাণ্ড কলকাতা বিমানবন্দরে]

শুধু ফেডারেশন সভাপতির পদই যে কল্যাণ খোয়াবেন তা নয়। গোপালকৃষ্ণ কোশারাজুর বক্তব্য, লোকসভায় বিজেপির টিকিটের আশা যদি তিনি করে থাকেন, তাহলে সেটাও জুটবে না। তিনি বলছেন,”কল্যাণ চৌবের বিরুদ্ধে বহু অভিযোগ আছে। আর ফেডারেশনের সভাপতিও থাকবে না। বিজেপি লোকসভার টিকিটও দেবে না।”

[আরও পড়ুন: কঙ্গনাকে ‘যৌনকর্মী’ বলে কটাক্ষ! কং নেত্রী সুপ্রিয়াকে শোকজ নির্বাচন কমিশনের]

উল্লেখ্য, আদালতের নির্দেশে ২০২২-এর সেপ্টেম্বরে ফেডারেশনে যে নির্বাচন হয়েছিল, তা ফিফার (FIFA) নির্বাসন তোলার জন্য জরুরি ভিত্তিতে অন্তর্বর্তী নির্বাচন ছিল। যদিও ফেডারেশন কর্তারা বলছেন, নির্বাচন হয়ে যাওয়ার পর ফিফার থেকে জানিয়ে দেওয়া হয়, এই কমিটি চার বছর থাকতে পারে। তবে আদালত মনে করছে, সেটা জরুরি ভিত্তিতে তিন মাসের জন্য অন্তবর্তী নির্বাচন করা হয়েছিল। কারণ, তখনই বলা হয়েছিল, নতুন সংবিধান তৈরি করে ফের নির্বাচন করতে হবে। ভারতীয় ফুটবল ফেডারেশনের ভবিষ্যৎ ঠিক কোন রাস্তায় যাবে, তা জানার জন্য সবাই তাকিয়ে আছেন ৫ এপ্রিল সুপ্রিম কোর্টের শুনানির দিকে। নির্বাচন জনিত সংবিধান তৈরি করে আদালতের তরফে খসড়া পাঠানো হয়েছিল ভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) কাছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement