shono
Advertisement

বিশ্বজয়ের পর সমর্থকদের জিম্মায় মারাদোনার বাড়ি, চলল দেদার উৎসব, জনপ্লাবন মেসির শহরেও

ফ্রান্সে অবশ্য সম্পূর্ণ উলটো ছবি দেখা যাচ্ছে।
Posted: 12:24 PM Dec 19, 2022Updated: 12:24 PM Dec 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশটাই যেন পাগল হয়ে গিয়েছে! যতদূর চোখ যায়, নীল-সাদা রঙের বন‌্যা। রাস্তা, পার্ক, বাড়ির ছাদ সর্বত্র কাতারে কাতারে মানুষ। নীল-সাদা জাতীয় পতাকা গায়ে জড়িয়ে নাচছে, গাইছে, লাফাচ্ছে, যাকে পাচ্ছে জড়িয়ে ধরছে। গিটার বাজাচ্ছে কেউ মনের আনন্দে, কেউ গলায় ঝোলানো ড্রাম পেটাচ্ছে। যারা ড্রাম যোগাড় করতে পারেনি, তারা প্রাণপণে পিটিয়ে চলেছে টিনের ক‌্যানস্তারা, রঙের কৌটো, যা মিলেছে হাতের কাছে। একটানা বেজে চলেছে লক্ষ গাড়ির হর্ন, কানে তালা লাগানো স্লোগান। মেসির নামে জয়ধ্বনি। রবিবার ফাইনাল (FIFA World Cup Final) শেষে আর্জেন্টিনাজুড়ে এই একটাই ছবি।

Advertisement

এদিন ফাইনাল দেখতে প্রয়াত দিয়েগো মারাদোনার (Diego Maradona) বাড়িতে জড়ো হয়েছিল দলে দলে মানুষ। মারাদোনার বাড়ি আগে থেকেই কার্যত অধিগ্রহণ করে ফেলেছিলেন সমর্থকরা। আলাদা করে বড় স্ক্রিনে বিশ্বকাপ দেখানোরও ব্যবস্থা করা হয়েছিল। ম‌্যাচ শেষে গোটা বাড়িটাই যেন ফুটবল সমর্থকরা দখল করে নেন। বাড়ির স‌্যুইমিং পুলে নেমে ঝাপিয়ে, সাতার কেটে চলে জয়োচ্ছাস। বুয়েনস আইরেসের কেন্দ্রস্থল ওবেলিক্স স্কোয়ারে জনসমুদ্রে পরিণত হয়েছে।

[আরও পড়ুন: জয়ের আনন্দে গ্যালারিতে পোশাক খুলে বিপাকে আর্জেন্টিনার তরুণী, হতে পারে জেলও]

একই ছবি মেসির (Leo Messi) হোমটাউন রোজারিওতেও। সেখানেও আর্জেন্টিনা সমর্থকরা মেতেছেন উৎসবে। হাজারে হাজারে মানুষ জড়ো হয়েছিলেন রোজারিওর কেন্দ্রস্থলে। ড্রাম বাজিয়ে, গান গেয়ে, নেচেকুঁদে রাতভর পার্টি চলেছে সেখানেও। আর সেই সঙ্গে চলেছে মেসির নামে জয়ধ্বনি, মারাদোনার নামে জয়ধ্বনি।

[আরও পড়ুন: এখনই অবসর নয়, আর্জেন্টিনার জার্সিতে ফের খেলবেন, বিশ্বজয়ের রাতে জানিয়ে দিলেন মেসি]

তবে এর ঠিক উলটো ছবি ফ্রান্সে। সেখানে বিভিন্ন জায়গায় গোলমালের খবর আসছে। প্রায় হাতের মুঠোয় চলে আসা ম্যাচে হার মানতেই পারছেন না ফরাসি সমর্থকরা। রবিবার রাতে তাই প্যারিস, নিস, লিঁও-সহ ফ্রান্সের অন্যান্য শহরে বিক্ষোভ দেখানো হয়। উত্তেজিত ফুটবল ভক্তদের সামলাতে লাঠিচার্জ করে পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ফ্রান্সের উত্তাল রাজপথের টুকরো টুকরো ছবি ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গোটা দেশে ১৪ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement