shono
Advertisement

বোঝাই গেল না মেসির অভাব, বড় ব্যবধানে জয় আর্জেন্টিনার

প্রীতি ম্যাচে এল সালভাদোরকে ৩-০ গোলে হারাল আর্জেন্টিনা।
Posted: 12:28 PM Mar 23, 2024Updated: 12:32 PM Mar 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : চোটের জন্য ছিলেন না লিওনেল মেসি (Lionel Messi)। তাতে অবশ্য আর্জেন্টিনার (Argentina) জয় আটকাল না। আমেরিকায় অনুষ্ঠিত প্রীতি ম্যাচে এল সালভাদোরকে ৩-০ গোলে উড়িয়ে দিল বিশ্বজয়ীরা। গোল করেন ক্রিশ্চিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসো।

Advertisement

ফিলাডেলফিয়ার লিনকন ফিনান্সিয়াল ফিল্ডে প্রথম মিনিট থেকেই ম্যাচের রাশ ছিল আর্জেন্টিনার হাতে। একের পর এক আক্রমণে ভেঙে পড়তে থাকে এল সালভাদোরের রক্ষণ। গোটা ম্যাচে নীল-সাদা জার্সিধারীরা ১৪ বার প্রতিপক্ষের গোল লক্ষ্য করে শট নিয়েছিল। যেখানে মধ্য আমেরিকার দল এল সালভাদোরের শট মাত্র একটি। ৮০ শতাংশ বলের দখল রেখে বিপক্ষকে মাথা তুলতেই দেয়নি আর্জেন্টিনার ফুটবলাররা। টিমের সেরা প্লেয়ার লিওনেল মেসির অভাব একেবারেই বোঝা যায়নি বাকিদের দাপটে। সালভাদোরের গোলরক্ষক বেশ কয়েকটি ভালো সেভ না করলে ব্যবধান নিঃসন্দেহে আরও বাড়ত।

[আরও পড়ুন : ইয়ে দোস্তি…! ধোনি-কোহলির বন্ধুত্বের ছবি ভাইরাল সোশাল মিডিয়ায়]

আর্জেন্টিনার প্রথম গোল আসে ম্যাচের ১৬ মিনিটে। অ্যাঞ্জেল ডি মারিয়ার কর্নার থেকে দুরন্ত হেডে জালে বল জড়িয়ে দেন রোমেরো। দশ মিনিটের মধ্যেই ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল নীল-সাদা জার্সিধারীরা। ডি মারিয়ার অসাধারণ ভলি কোনও ভাবে বাঁচান বিপক্ষ গোলকিপার। তার কিছুক্ষণ পরে এল সালভাদোরও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। হাফটাইমের তিন মিনিট আগে আর্জেন্টিনাকে দ্বিতীয় গোল এনে দেন এনজো ফার্নান্দেজ। ডান দিক থেকে ভেসে আসা বলকে ঠান্ডা মাথায় জালে জড়িয়ে দেন চেলসি তারকা।

[আরও পড়ুন : পন্থকে ধাক্কা মেরে নেট থেকে বের করে দিয়েছিলেন পন্টিং, কিন্তু কেন?]

দ্বিতীয়ার্ধেও দাপট কমেনি আর্জেন্টিনার। ৫২ মিনিটে ৩-০ করেন লে সেলসো। ম্যাচের বাকি সময়ে আরও কিছু গোলের সুযোগ পেয়েছিল তারা। কিন্তু বিপক্ষ গোলরক্ষকের মরিয়া প্রচেষ্টায় ব্যবধান আর বাড়েনি। ২৭ মার্চ আর্জেন্টিনা পরের ম্যাচ খেলবে কোস্টারিকার বিরুদ্ধে। সেই ম্যাচেও খেলবেন না মেসি। এ বছরের জুন মাসে শুরু হতে চলেছে কোপা আমেরিকা টুর্নামেন্ট। তার আগে প্রীতি ম্যাচ খেলেই নিজেদের প্রস্তুত করে নিতে চাইছে গত বারের চ্যাম্পিয়নরা। আর কোপার আগে মেসিকে নিয়ে অযথা ঝুঁকি নিতে নারাজ আর্জেন্টিনা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement