shono
Advertisement
Calcutta HC

SSC মামলা: আদালত অবমাননার অভিযোগ, অভিষেকের বিরুদ্ধে হাই কোর্টে কৌস্তভ

Published By: Sucheta SenguptaPosted: 12:40 PM Apr 29, 2024Updated: 12:58 PM Apr 29, 2024

গোবিন্দ রায়: মমতা বন্দ্যোপাধ্যায়ের পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ। মামলা গ্রহণ করার আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ আইনজীবী তথা বিজেপির তরুণ নেতা কৌস্তভ বাগচী। এ বিষয়ে তিনি প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন। যদিও উচ্চ আদালত জানিয়ে দিয়েছে, আলাদা মামলা নয়। ইতিমধ্যে এ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা গৃহীত হয়েছে। মামলাকারী চাইলে তার সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলা যুক্ত করতে পারেন।

Advertisement

গত সোমবার শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় (Teacher Recruitment Scam) ২০১৬ সালের প্যানেল সম্পূর্ণ বাতিল করে দেয় কলকাতা হাই কোর্ট। চাকরি হারান ২৫,৭৫৩ জন শিক্ষক ও অশিক্ষক কর্মী। এই চাকরিহারাদের পাশে দাঁড়াতে গিয়ে আদালতের রায়কে বিজেপি প্রভাবিত বলে উল্লেখ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বৃহস্পতিবার পুরুলিয়ায় দলের কর্মিসভার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, কলকাতা হাই কোর্টের (Calcutta HC)একাংশ যেভাবে বিজেপির সঙ্গে যোগসাজশ করে চলছে, তাতে ওই আদালত তুলে দেওয়া উচিত। প্রাক্তন বিচারপতি, বর্তমানে বিজেপির প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিশানা করে তাঁর কথায়, ‘‘একজন বিচারপতি, বিচারপতি থাকাকালীন বলেছেন, ‘বিজেপি অ্যাপ্রোচ মি, আই অ্যাপ্রোচ বিজেপি’। তার মানে বিজেপির সঙ্গে তিনি যোগাযোগে ছিলেন। আর সেই বিচারপতি যদি বিজেপিতে যান তাহলে ভারতবর্ষ থেকে কলকাতা হাই কোর্টকে তুলে দেওয়া উচিত।’’

[আরও পড়ুন: সেমিফাইনাল হেরে ক্ষুব্ধ, মোহনবাগান অধিনায়কের বিরুদ্ধে মারমুখী ওড়িশার ফুটবলাররা]

তাঁর এই মন্তব্যের বিরুদ্ধেই সোমবার হাই কোর্টে আদালত অবমাননার মামলা দায়েরের আবেদন জানিয়েছিলেন কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া তরুণ আইনজীবী কৌস্তভ বাগচী (Kaustav Bagchi)। তাতে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম জানিয়েছেন, এর আগেই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের আদালত অবমাননা সংক্রান্ত মামলা গ্রহণ করেছেন। এখন আইনজীবী চাইলে সেই মামলায় এই বিষয়টি যুক্ত করতে আবেদন জানাতে পারেন। কিন্তু প্রধান বিচারপতি আলাদা করে এই বিষয়ে কোনও মামলা গ্রহণ করবেন না।

[আরও পড়ুন: ইডেনে শাহরুখ যেন কোচ ‘কবীর খান’, ব্যাট হাতে ক্রিকেটের পাঠ দিলেন আব্রামকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • SSC মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য় নিয়ে আদালত অবমাননার অভিযোগ।
  • হাই কোর্টের দ্বারস্থ আইনজীবী কৌস্তভ বাগচী।
  • প্রধান বিচারপতি জানান, আলাদা মামলা নয়, ইতিমধ্যে এ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা গৃহীত হয়েছে। তার সঙ্গে মামলা যুক্ত হোক।
Advertisement