shono
Advertisement

Shreyas Iyer: ভারতীয় দলে কামব্যাক করার ম্যাচে কত রান করেছিলেন শ্রেয়স? জানতে পড়ুন

এশিয়া কাপের জন্য প্রস্তুত শ্রেয়স আইয়ার।
Posted: 04:54 PM Aug 25, 2023Updated: 11:56 AM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য এশিয়া কাপে (Asia Cup 2023) পারফরম্যান্স করা। আর সেই টার্গেট নিয়েই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) ব্যাট করতে নেমেছিলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। প্রস্তুতি ম্যাচে ১৯৯ রানের একটা বিস্ফোরক ইনিংস তাঁর কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিল। মুম্বইকর শ্রেয়সের কামব্যাক নিয়ে এমনই আনটোল্ড স্টোরি শোনা গিয়েছে।

Advertisement

গত মার্চে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্ট শুরু হওয়ার আগে হঠাৎ পিঠে চোট পেয়েছিলেন শ্রেয়স। সেই চোট এতটাই গুরুতর ছিল যে, বেশ কয়েক মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন শ্রেয়স। শেষ পর্যন্ত ইংল্যান্ডে গিয়ে অস্ত্রোপচার এবং এর পর দেশে ফিরে এসে এনসিএ-তে রিহ্যাব করে এবার বাইশ গজের যুদ্ধের অপেক্ষায় শ্রেয়স।

[আরও পড়ুন: বিরাটকে এক পলক দেখার জন্য তোলপাড় বেঙ্গালুরু! হিমসিম খেল পুলিশ, ভিডিও হল ভাইরাল]

সেই প্রস্তুতি ম্যাচে শ্রেয়স নাকি একটি ম্যাচে ৩৮ ওভার ব্যাট করেছিলেন। এমনকি ৫০ ওভার ফিল্ডিং করেছিলেন তিনি। কেএল রাহুলও পুরো ম্যাচে মাঠে ছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা বলেন, “এনসিএ-তে আয়োজিত প্রস্তুতি ম্যাচে ১৯৯ রান করেছিল শ্রেয়স। বিপক্ষের কোনও বোলাকে শ্রেয়স ছাড়েনি। শুধু ব্যাটিং নয়, মুখ্য নির্বাচকদের ভরসা বাড়িয়ে দেওয়ার জন্য সেই ম্যাচে পুরো ৫০ ওভার ফিল্ডিং করেছিল শ্রেয়স।”

গত কয়েক মাসে কেএল রাহুলের চোট এবং এরপর তাঁর রিহ্যাব নিয়ে অনেক নিউজ প্রিন্ট খরচ হয়েছিল। নিজের চোট এবঙ্গ রিহ্যাব নিয়ে প্রতি মুহূর্তে আপডেট দিচ্ছিলেন কেএল রাহুল। সেদিক থেকে দেখতে গেলে শ্রেয়স কিন্তু তাঁর ফিটনেসকে এগিয়ে নিয়ে যাওয়ার পর্ব প্রচার করতে যাননি। সেই প্রসঙ্গে এক কর্তা বলছিলেন, “গত দু’মাস শ্রেয়স এনসিএ-তে নীরবে রিকোভারি করে গিয়েছে। এর প্রমাণ পাওয়া গিয়েছে প্রস্তুতি ম্যাচে।”

[আরও পড়ুন: ‘ধোনি-যুবরাজের জায়গা ভরাট করবে কেএল রাহুল’, বড় মন্তব্য করলেন অশ্বিন]

ফিটনেস টেস্ট পাশ করে শ্রেয়স ইতিমধ্যেই এশিয়া কাপের দলে জায়গা পাকা করে নিয়েছেন। তবে তাই বলে এই মুম্বইকরের গত কয়েক মাসের লড়াইয়ের ভাগিদার কিন্তু অনেকে। সেটা মনে করিয়ে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন শ্রেয়স।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement