shono
Advertisement

আজ এশিয়া কাপে শাকিবদের জীবন-মরণ ম্যাচে কাঁটা রশিদ খান

আফগানিস্তানের বিরুদ্ধে শাকিবদের সাম্প্রতিক রেকর্ডও বিশেষ সুবিধের নয়।
Posted: 02:00 PM Sep 03, 2023Updated: 02:00 PM Sep 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম‌্যাচে বিশ্রী ভাবে হারতে হয়েছে শাকিব-আল-হাসানের বাংলাদেশকে। পরিস্থিতি যা, তাতে রবিবাসরীয় খেলায় জিততেই হবে শাকিবদের। কিন্তু সেটা হাসিল করতে গেলে এক লেগস্পিন জাদুকরের প্রতিবন্ধকতা পেরোতে হবে বাংলাদেশকে। তিনি রশিদ খান!

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম‌্যাচ একেবারেই ভাল যায়নি বাংলাদেশের। প্রথমে ব‌্যাট করতে নেমে মাত্র ১৬৪ রানে অলআউট হয়ে যায় তারা। বাংলাদেশের হয়ে একা লড়াই করেন নাজমুল হোসেন শান্ত (৮৯)। কিন্তু সেই প্রচেষ্টা যথেষ্ট ছিল না। শ্রীলঙ্কা পাঁচ উইকেট হারিয়ে যে রানটা তুলে দেয়। কিন্তু বর্তমান অবস্থা যা, তাতে রবিবারের ম‌্যাচে পদ্মাপার অধিনায়ক শাকিবকে (Shakib Al Hasan) বাড়তি দায়িত্ব নিতে হবে। মিডল অর্ডার টানার গুরুদায়িত্ব তাঁর। ঠিক একই রকম ভাবে বাংলাদেশের ওপেনিং জুটিকে একটা বড় রানের মঞ্চ তৈরি করে দিতে হবে। যে কাজটা করতে হবে দুই তরুণ ওপেনার মহম্মদ নঈম এবং তানজিদ হাসানকে। টিমের অভিজ্ঞ উইকেটকিপার-ব‌্যাটার মুশফিকুর রহিমের দায়দায়িত্বও বিশাল। মাঝের ওভারে শাকিবের সঙ্গে জুটি বাঁধতে হবে তাঁকে। বোলিংয়ে তাসকিন আহমেদ মন্দ করছেন না। কিন্তু শরিফুল ইসলাম প্রথম ম‌্যাচে সে ভাবে সুইং পাননি।

[আরও পড়ুন: ধূপগুড়ি হাতছাড়া হলেই চাপ বাড়াবে দিল্লি! উপনির্বাচনকে পাখির চোখ করে টানা প্রচারে সুকান্ত]

সোজা কথায়, বাংলাদেশকে এশিয়া কাপে ভেসে থাকতে গেলে অনেক কিছু করতে হবে। এখানে বলে রাখা যাক, আফগানিস্তানের বিরুদ্ধে তাদের সাম্প্রতিক রেকর্ডও বিশেষ সুবিধের নয়। চলতি বছরের জুন-জুলাই মাসে আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ১-২ হেরেছিল বাংলাদেশ। আফগান ওপেনার রহমনুল্লাহ গুরবাজ বেশ ভাল ফর্মে রয়েছেন। সম্প্রতি বাংলাদেশ ও পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন। এর সঙ্গে ধরতে হবে দুর্ধর্ষ আফগান স্পিন বিভাগকে। মুজিব-উর-রহমান আছেন, আছেন রশিদ খান। যিনি সদ‌্য অধিনায়কত্ব হারিয়ে নিশ্চিত মুখিয়ে থাকবেন নিজেকে প্রমাণ করার।

অতঃকিম? কী আর, দেখা যাক রবিবার জিতে শাকিবদের এশিয়া কাপ অভিযান আরও দীর্ঘায়িত হয় কি না?

আজ টিভিতে:
বাংলাদেশ বনাম আফগানিস্তান
লাহোর, দুপুর ৩.০০
স্টার স্পোর্টস

[আরও পড়ুন: লাগাতার যৌন নির্যাতনের ‘বদলা’, ‘সমকামী’ শিক্ষককে গলা কেটে খুন ১৪ বছরের কিশোরের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement