shono
Advertisement

সংবাদ প্রতিদিনের খবরে সিলমোহর, হাইব্রিড মডেলে ঘোষিত এশিয়া কাপের সূচি

পাকিস্তান ও শ্রীলঙ্কায় আয়োজিত হবে টুর্নামেন্ট।
Posted: 04:35 PM Jun 15, 2023Updated: 04:43 PM Jun 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের (Asia Cup) কেন্দ্র ও দিনক্ষণ ঘোষণা হয়ে গেল বৃহস্পতিবার। সংবাদ প্রতিদিন ডিজিটালে আগেই জানানো হয়েছিল, পাকিস্তান ও শ্রীলঙ্কা (Sri Lanka) দুই দেশ মিলিয়ে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। সেই খবরেই সিলমোহর পড়ল। জানা গিয়েছে, আগামী ৩১ আগস্ট থেকে শুরু হবে টুর্নামেন্ট। ফাইনাল খেলা হবে ১৭ সেপ্টেম্বর। সবমিলিয়ে ১৩টি ম্যাচ খেলা হবে গোটা টুর্নামেন্টে। তার মধ্যে চারটি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান (Pakistan)। 

Advertisement

মোট ছ’টি দেশ এশিয়া কাপে অংশ নিতে চলেছে। ভারত, পাকিস্তান ছাড়াও রয়েছে আয়োজক দেশ শ্রীলঙ্কা। এছাড়াও বাংলাদেশ, আফগানিস্তান ও নেপাল এই টুর্নামেন্টে খেলবে। প্রাথমিকভাবে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে প্রশ্ন থাকলেও শেষ পর্যন্ত যাবতীয় সমস্যা মিটে গিয়েছে। যেহেতু পাক বোর্ডের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই এশিয়া কাপ খেলা হচ্ছে, তাই আসন্ন বিশ্বকাপেও পাকিস্তান খেলবে বলেই ধরে নেওয়া যায়।  

[আরও পড়ুন: রাজ্য মন্ত্রিসভায় রদবদল, মানস ভুঁইঞার হাত থেকে পরিবেশ দপ্তরের দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী]

বৃহস্পতিবার এশিয়া কাপের ফরম্যাটও ঘোষিত হয়েছে। ছ’টি দলকে দুই গ্রুপে ভাগ করা হবে। দুই গ্রুপের শীর্ষে থাকা চারটি দলকে নিয়ে খেলা হবে সুপার ফোর পর্যায়। সেখান থেকে ফাইনালে উঠবে দু’টি দল।

এশিয়া কাপ আয়োজন করতে না পারলে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াবে বলে জানিয়েছিল পাক বোর্ড। সম্ভবত সেই কারণেই চারটি ম্যাচ পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে হাইব্রিড মডেল মেনে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলবে ভারত। গোটা টুর্নামেন্টই আয়োজন করা হবে শ্রীলঙ্কায়। তবে পাকিস্তানে কোন কোন ম্যাচ খেলা হবে তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: চোপড়ার পর ভাঙড়, মনোনয়নের শেষ দিনে প্রাণ গেল ISF প্রার্থীর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement