shono
Advertisement

স্বপ্নভঙ্গ, হকিতে জাপানের কাছে হেরে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় মহিলাদের

স্কোয়াশে ভারতীয় পুরুষ দলের সফর শেষ হয় ব্রোঞ্জ দিয়ে। The post স্বপ্নভঙ্গ, হকিতে জাপানের কাছে হেরে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় মহিলাদের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:10 PM Aug 31, 2018Updated: 08:40 PM Aug 31, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই আশাহত করেছিলেন ভারতীয় পুরুষ হকি দল। এবার ব্যর্থ হলেন মহিলারাও। ফাইনালে জাপানের কাছে ১-২ গোলে পরাস্ত হয়ে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল রানি রামপালদের।

Advertisement

[এশিয়ান গেমসে জেতা পুরস্কারের অর্থ বন্যা দুর্গতদের দিলেন ভারতীয় অ্যাথলিট]

হকিতে এশিয়ার দুই শক্তিশালী দেশ ভারত ও পাকিস্তান। চলতি এশিয়ান গেমসে দুই দলের (পুরুষ) কেউই ফাইনালে পৌঁছতে পারেনি। তাই নজর ছিল মহিলাদের দিকেই। ১৯৮২ সালে প্রথমবার এশিয়াডে জায়গা পায় মহিলা হকি। আর প্রথমবারই সোনা জিতে বাজিমাত করেছিলেন ভারতীয় প্রমিলাবাহিনী। তারপর দীর্ঘ ৩৬ বছরে সোনার খরা কাটেনি। এবারও হতাশ করলেন মহিলারা। ফাইনালে ভারতের হয়ে একমাত্র গোলটি করেন নেহা গোয়েল। শেষ কোয়ার্টারে ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করেও সফল হয়নি দল। রুপোতেই সন্তুষ্ট থাকতে হল। তবে সান্ত্বনা একটাই। গতবারের এশিয়াডের ব্রোঞ্জ পদকের রং বদলে অন্তত এবার রুপোলি করা গিয়েছে।

[অবশেষে ইস্টবেঙ্গলে সই অ্যাকোস্টার, ডার্বিতেই অভিষেক বিশ্বকাপারের]

এদিকে শুক্রবার চোটের কারণে বক্সিংয়ের সেমিফাইনাল থেকে নাম তুলে নেন বিকাশ কৃষণ। ফলে ব্রোঞ্জ নিয়েই বাড়ি ফিরতে হচ্ছে তাঁকে। ২০১০ সালের সোনার ইতিহাসের পুনরাবৃত্তি আর করা হল না দেশের অন্যতম সেরা মিডলওয়েট বক্সারের। তবে গেমসের তেরোতম দিনে সোনা জয়ের আশা জিইয়ে রেখেছেন আরেক বক্সার অমিত পঙ্গল। ৪৯ কেজি লাইট ফ্লাই বিভাগে ফিলিপিনসের কার্লো পালামকে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছেন তিনি। এদিকে সেলিংয়ে এল তিনটি পদক। বর্ষা গৌতম ও শ্বেতা শেরভাগার জেতেন রুপো। ব্রোঞ্জ ঝুলিতে ভরেন হর্ষিতা তোমার। বরুণ ঠাক্কার অশোক এবং চেনগাপ্পা গণপতি কেলাপান্ডার হাত ধরে আসে
আরও একটি ব্রোঞ্জ। স্কোয়াশে ভারতীয় পুরুষ দলের সফর শেষ হয় ব্রোঞ্জ দিয়ে। হংকংয়ের কাছে ০-২ গোলে হারে তারা।

The post স্বপ্নভঙ্গ, হকিতে জাপানের কাছে হেরে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় মহিলাদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement