shono
Advertisement

কবাডিতে ফের এশিয়া সেরার শিরোপা, ইরানকে উড়িয়ে অষ্টমবার খেতাব জয় ভারতের

হাইভোল্টেজ লড়াইয়ের পর শেষ হাসি হাসে ভারতই।
Posted: 07:15 PM Jun 30, 2023Updated: 07:50 PM Jun 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্ট হোক বা ওয়েস্ট, কবাডিতে ইন্ডিয়াই বেস্ট। আরও একবার তা প্রমাণ করে দিল ভারতীয় কবাডি দল। ফাইনালে ইরানকে উড়িয়ে দিয়ে অষ্টমবার এশিয়ান কবাডি চ্যাম্পিয়নশিপ (Asian Kabaddi Championship 2023) জিতলেন ভারতীয় খেলোয়াড়রা।

Advertisement

খেলার প্রথম পাঁচ মিনিটের মধ্যেই ইরানকে পিছনে ফেলে দেয় ভারত। যদিও পালটা দেওয়ার লড়াই চালায় ইরান। কিন্তু পবন শেরাওয়াত এবং আসলাম ইনামদারের লাগাতার চাপে প্রথমার্ধে দু’বার ইরানকে অল-আউট করে ভারত। ২৩-১১-য় এগিয়ে যায় দল। দ্বিতীয়ার্থে ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা চালান অলরাউন্ডার চিয়ানে। ভারতকে অল-আউট করতে সফল হয় ইরান। কিন্তু হাইভোল্টেজ লড়াইয়ের পর শেষ হাসি হাসে ভারতই। ভারতীয় তারকাদের পক্ষে ম্যাচের ফল ৪২-৩২।

[আরও পড়ুন: এবার একসঙ্গে একাধিক রেস্তরাঁ থেকে খাবার অর্ডারের সুযোগ, দারুণ ফিচার নিয়ে হাজির Zomato]

২০০৩ সালে একবারই এই চ্যাম্পিয়নশিপে সেরার শিরোপা পেয়েছিল ইরান। চ্যাম্পিয়নশিপের শেষ ন’টি সংস্করণে আটবারই খেতাব ছিনিয়ে নিয়েছে ভারত। শুক্রবার মেগা ফাইনালে ইরানের মুখোমুখি হওয়ার আগে গ্রুপ পর্বে হংকংকে ৬৪-২০ ব্যবধানে উড়িয়ে দেয় ভারত। গ্রুপ পর্বের পাঁচ ম্যাচের সবকটি জিতে তালিকার শীর্ষে ছিল তারা। অন্যদিকে গ্রুপ পর্বে শুধুমাত্র ভারতের কাছেই পরাস্ত হয় ইরান। দ্বিতীয় স্থানে শেষ করে ফাইনালে পৌঁছায় তারা। কিন্তু ফাইনালেও বদলা নিতে ব্যর্থ ইরান।

এবার ভারতীয় দলের পাখির চোখ এশিয়ান গেমস। আগামী ২৩ সেপ্টেম্বর চিনের হ্যাংঝাউয়ে শুরু ইভেন্ট। ২০১৮ সালে জাকার্তায় এই ইরানের কাছেই ধরাশায়ী হয়েছিল ভারত। এবার এশিয়ান চ্যাম্পিয়নশিপ জিতে আত্মবিশ্বাসে ফুটছে দল।

[আরও পড়ুন: মিলেমিশে একাকার ইদ-দুর্গাপুজো, মুসলিম কিশোরীকে কুমারী রূপে পুজো করল এই ক্লাব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement