shono
Advertisement

বিমানকর্মীদের বিরুদ্ধে দুর্ব্যবহারের মারাত্মক অভিযোগ করলেন প্যারা অ্যাথলিট সুবর্ণা রাজ

মানসিক নির্যাতনের শিকার সুবর্ণা রাজ।
Posted: 10:15 AM Feb 04, 2024Updated: 10:15 AM Feb 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশেষভাবে সক্ষম প্যারা অ্যাথলিটের (Para Athlete) সঙ্গে অমানবিক আচরণের অভিযোগ উঠল একটি বহুজাতিক বিমান সংস্থার কর্মীদের বিরুদ্ধে। সেই অ্যাথলিটের নাম সুবর্ণা রাজ (Suvarna Raj)। দেশের হয়ে একাধিক পদক জেতা সুবর্ণা রাজ, দিল্লি থেকে চেন্নাই যাচ্ছিলেন। তাঁর দাবি, সেই বিমান সংস্থার কর্মীদের কাছে ব্যক্তিগত হুইলচেয়ার চাইলেও লাভ হয়নি। তাঁকে সাহায্য করার বদলে হেনস্তা করা হয়েছে।

Advertisement

চেন্নাইতে নেমে বিমানবন্দর কর্তৃপক্ষকে সুবর্ণা রাজ বলেন, “আমি অন্তত ১০বার ওদের কাছে সাহায্যের আবেদন করেছিলাম। বলেছিলাম যে বিমানের দরজায় আমার ব্যক্তিগত হুইলচেয়ার চাই। কিন্তু ওরা আমার আবেদনে সাড়া দেয়নি।”

[আরও পড়ুন: বিরাট কি আদৌ সিরিজের বাকি তিনটি টেস্ট খেলবেন? চলে এল বড় আপডেট]

এখানেই থেমে না থেকে তিনি আরও মারাত্মক অভিযোগ করেছেন। সুবর্ণা রাজ ফের বলেন, “আমার হুইলচেয়ারের দাম প্রায় ৩ লাখ টাকা। সেটা পর্যন্ত ওদের জন্য নষ্ট হয়ে গিয়েছে। আমাকে হুইলচেয়ারের দাম মিটিয়ে দিতে হবে।”

একজন বিশেষ ক্ষমতা সম্পন্নের সঙ্গে কীভাবে এহেন আচরণ করে বিমান সংস্থার কর্তৃপক্ষ, সেই নিয়ে প্রশ্ন তুলে দেন তিনি। বিষয়টি প্রকাশ্যে আসতেই নেটদুনিয়ায় নিন্দার ঝড় ওঠে। অনেকেই সমালোচনা করে লিখেছেন, প্রতিবন্ধকতা নিয়ে এভাবে ঠাট্টা-তামাশা করা বিমান সংস্থার কর্তৃপক্ষের সাজে না। কেউ কেউ আবার এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিও তুলেছেন।

২০১৪ সালে এশিয়ান প্যারা গেমসে দুটি পদক জিতেছিলেন সুবর্ণা রাজ। এছাড়া ২০১৩ সালে থাইল্যান্ড প্যারা টেবিল টেনিস প্রতিযোগিতায় সাফল্য পেয়েছিলেন। তবে এবার অন্য কারণে খবরের শিরোনামে চলে এলেন বিশেষভাবে সক্ষম এই ক্রীড়াবিদ।

[আরও পড়ুন: দিমিত্রি পেত্রাতোসের গোলে কামব্যাকই প্রাপ্তি, ড্র হওয়া ডার্বির পর বলছেন ব্যারেটো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement