shono
Advertisement

বিশ্বকাপের আগে বড় সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার, নেক গার্ড পরতেই হবে স্মিথদের

নেক গার্ড না পরলেই শাস্তি অপেক্ষা করছে স্মিথদের জন্য।
Posted: 03:02 PM Sep 14, 2023Updated: 03:04 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে ঘরোয়া এবং আন্তর্জাতিক স্তরে নেক গার্ড (Neck Guard) পরে খেলতেই হবে অস্ট্রেলিয়ার (Australia) ক্রিকেটারদের। ১ অক্টোবর থেকে চালু হতে চলেছে এই নতুন নিয়ম। যে খেলোয়াড়রা নেক গার্ড পরে খেলবেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অর্থাৎ বিশ্বকাপে নেক গার্ড পরে খেলতে দেখা যাবে অজি তারকাদের। 

Advertisement

২০১৪ সালে ফিল হিউজের মৃত্যুর পর থেকেই ক্রিকেট অস্ট্রেলিয়া নেক গার্ড পরার কথা বলে আসছে। ডেভিড ওয়ার্নার (David Warner) ও স্টিভ স্মিথের (Steve Smith) মতো তারকা ব্যাটাররা নেক গার্ড পরতে চাননি। স্মিথের কপালে আঘাত লাগে। জোফ্রা আর্চারের বাউন্সারে সংজ্ঞা হারান অজি তারকা।

[আরও পড়ুন: ‘বিশ্বের সেরা স্পিনার এখন কুলদীপ’, দুরন্ত ছন্দে থাকা তারকাকে দরাজ সার্টিফিকেট আকাশ চোপড়ার]

 

১ অক্টোবর থেকে ঘরে এবং বাইরে খেলার সময়ে নেক গার্ড পরতেই হবে। আর না পরলে ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি অপেক্ষা করছে সংশ্লিষ্ট ক্রিকেটারের জন্য। সিএ-র ক্রিকেট অপারেশনস-এর প্রধান পিটার রোচ বলেন, ”মাথা এবং ঘাড় রক্ষা করা ক্রীড়াক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

এক সপ্তাহ আগেই দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদার ডেলিভারিতে মাথায় চোট পান অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। আর তার পরেই ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নেয় নেক গার্ড পরা বাধ্যতামূলক।

[আরও পড়ুন: আফগানিস্তানের বিশ্বকাপ দলে নবীন উল হক, ‘ঝামেলার দ্বিতীয় পর্বে’র অপেক্ষায় নেটদুনিয়া]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement