shono
Advertisement

বাংলা শিখছেন হিলি, শাড়ি-চুড়ির বাঙালি সাজে মজে অজি অধিনায়ক

তাঁর স্বামী মিচেল স্টার্ক কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য। আর বর্ডারের ওপারে বাংলা শিখছেন হিলি।
Posted: 03:34 PM Mar 31, 2024Updated: 03:34 PM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় কথা বলছেন অ্যালিসা হিলি (Alyssa Healy)। পাশে দাঁড়িয়ে তীক্ষ্ণ নজর রাখছেন ‘শিক্ষিকা’ নিগার সুলতানা (Nigar Sultana)। ঢাকায় অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের (Australia Women’s Cricket Team) সঙ্গে বাংলাদেশের মহিলা দলের ম্যাচের আগে দেখা গেল সেই দৃশ্য! শুধু বাংলা শেখা নয়, তার সঙ্গে শাড়ি ও চুড়ি উপহারও পেলেন হিলি।

Advertisement

ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া মহিলা দল। তার আগে নতুন রূপে দেখা গেল অজি অধিনায়ক হিলিকে। অনুশীলনে চার-ছয় চালানোর সঙ্গে তিনি বাংলা বলার তালিম নিচ্ছেন। সেই দায়িত্ব নিয়েছেন বাংলাদেশি মহিলা দলের অধিনায়ক নিগার সুলতানা। হিলির স্বামী মিচেল স্টার্ক এই মুহূর্তে কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য। আর বর্ডারের ওপারে ‘বাঙালি’ হওয়ার চেষ্টা করছেন হিলি।

[আরও পড়ুন: কয়েক মাসেই শাহিন আফ্রিদিতে মোহভঙ্গ, পাকিস্তানের অধিনায়ক পদে ফিরলেন বাবর]

ম্যাচের আগের দিন মুখোমুখি হয়েছিলেন দুদলের অধিনায়ক। যেখানে হিলিকে লাল ও সবুজ রঙের চুড়ি উপহার দেন নিগার। তার পর ঢাকাই জামদানি শাড়ি তুলে দেওয়া হয় হিলির হাতে। সেই শাড়ি সামনে রেখে সেলফিও তোলেন দুজনে। হাতে চুড়ি পরেই সঞ্চালিকার মুখোমুখি হন দুই অধিনায়ক। ক্রিকেট নিয়ে আলোচনার পর হিলি ‘Thank you’-এর বাংলা জানতে চান। নিগারের থেকে শিখে নিয়ে তিনি বলেন ‘ধন্যবাদ’। এছাড়া মুসলিম ধর্মের মানুষদের অভিবাদন জানানোর বার্তাও শেখেন অজি-অধিনায়ক।

কিছু দিন আগে মহিলাদের আইপিএল খেলতে ভারতে এসেছিলেন হিলি। যদিও তাঁর নেতৃত্বে ভালো খেলতে পারেনি ইউপি ওয়ারিয়ার্স। বাংলাদেশের বিরুদ্ধে ৬৫ রান করে ম্যাচের সেরা হন হিলি। প্রথম টি-টোয়েন্টি ১০ উইকেটে জেতে অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: সর্বোচ্চ ১৫৫.৮ কিমি! একের পর এক দেড়শোর বেশি গতিতে বল, আইপিএলে নয়া ‘গতিদানবে’র উত্থান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement