shono
Advertisement

আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালে আমন্ত্রিত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, আর কারা থাকবেন?

সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করার কথা বলিউড গায়ক প্রীতম থেকে বিখ্যাত ব্রিটিশ গায়িকা ডুয়া লিপার।
Posted: 01:22 PM Nov 17, 2023Updated: 01:22 PM Nov 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের মেগা ফাইনাল দেখতে আপনিও আসুন। রোহিত শর্মা বনাম প্যাট কামিন্সের লড়াইয়ের সাক্ষী থাকতে আমন্ত্রণ জানানো হল অস্ট্রেলিয়ার প্রাধনমন্ত্রী অ্যান্টোনি অ্যালবানিজকে।

Advertisement

২০০৩ সালে শেষবার বিশ্বকাপ ফাইনালে (World Cup Final 2023) মুখোমুখি হয়েছিল ভারতীয় দল এবং অজিবাহিনী। সেবার রিকি পন্টিংয়ের কাছে হেরে মন ভেঙেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ গোটা দেশের। ‘বিশ সাল বাদ’ আবারও সেই মঞ্চ তৈরি। এবার তাই প্রাক্তন ভারত অধিনায়কও চান, তাঁর অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করুন রোহিতরাই। অর্থাৎ ১৯ নভেম্বর একদিকে যেখানে ষষ্ঠবার বিশ্বজয়ের জন্য লড়বে, তেমনই অন্যদিকে বদলার আগুনে স্মিথদের জ্বালিয়ে দিতে মরিয়া বিরাট কোহলিরা। আর এই হাইভোল্টেজ লড়াই দেখতে আমন্ত্রণ জানানো হয়েছে অ্যালবানিজকে। ইতিমধ্যেই বিসিসিআইয়ের তরফে পাঠিয়ে দেওয়া হয়েছে আমন্ত্রণপত্র। পাশাপাশি অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী রিচার্ড মার্লসও থাকতে পারেন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। উল্লেখ্য, চলতি বছরই মার্চে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ দেখতে আহমেদাবাদের এই মাঠে পৌঁছেছিলেন অ্যালবানিজ। সঙ্গে ছিলেন মোদিও। আগামী রবিবার আবারও দুই প্রধানমন্ত্রীকে একসঙ্গে দেখা যেতে পারে।

[আরও পড়ুন: ভোট কিনতে টাকা-মদ বিলি বিজেপির, বুথে দাঁড়িয়ে বিস্ফোরক কমল নাথ]

এছাড়াও উপস্থিত থাকার কথা আট রাজ্যের মুখ্যমন্ত্রীর। রোহিত-বিরাট-শামিদের লড়াইয়ের সাক্ষী থাকতে হাজির হতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি এবং রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাসকে। শোনা যাচ্ছে, ফাইনাল দেখতে আমন্ত্রণপত্র পেয়েছেন দেশের দুই পূর্বতন বিশ্বজয়ী ভারত অধিনায়ক কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni)। উপস্থিত থাকছেন শচীন তেণ্ডুলকরও (Sachin Tendulkar)।

সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করার কথা বলিউড গায়ক প্রীতম থেকে বিখ‌্যাত ব্রিটিশ গায়িকা ডুয়া লিপার। তবে সেদিনের সেরা আকর্ষণ ভারতীয় বায়ুসেনার ‘সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিমের’ শো।

[আরও পড়ুন: ‘শচীনের ১০০ সেঞ্চুরির রেকর্ড একমাত্র ভাঙতে পারে বিরাট’, সদর্পে ঘোষণা করলেন শাস্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement