shono
Advertisement

Babar Azam: টিম ইন্ডিয়ার বিরুদ্ধে নামার আগে কেমন দল গড়ল বাবর আজমের পাকিস্তান?

২ সেপ্টেম্বর ভারতের বিরুদ্ধে খেলতে নামবে বাবর আজমের দল।
Posted: 07:53 PM Aug 09, 2023Updated: 12:57 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) আগে এশিয়া কাপ (Asia Cup 2023) নিয়ে উত্তেজনা তুঙ্গে। এরমধ্যেই বুধবার অর্থাৎ ৯ আগস্ট সবার আগে এশিয়া কাপের জন্য দল বেছে নিয়েছে পিসিবি-র (PCB) নতুন প্রধান নির্বাচক ইনজামাম উল-হক (Inzamam Ul_Haq)। টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে এশিয়া কাপের লড়াইয়ে নামার আগে ১৮ সদস্যের দল ঘোষণা করল পিসিবি (PCB)। মূলত রশিদ খানের আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। সেই দল থেকে সাউদ শাকিলকে বাদ দিয়ে বাকি ১৭ জনকে নিয়ে এশিয়া কাপ খেলবে বাবর আজমের (Babar Azam) দল।

Advertisement

৩০ আগস্ট নেপালের বিরুদ্ধে এশিয়া কাপের অভিযান শুরু করবে পাকিস্তান। এরপরেই ২ সেপ্টেম্বর ভারতের বিরুদ্ধে খেলতে নামবে বাবর আজমের দল। দলে রয়েছেন তিন ওপেনার আবদুল্লাহ শাফিক, ফখর জমন এবং ইমাম উল হক। মিডল অর্ডার সামলাবেন বাবর, সলমন আঘা, ইফতিখর আহমেদেরা। উইকেটকিপার হিসাবে থাকছেন মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ হ্যারিস।

 

[আরও পড়ুন: ক্রিকেটার হিসেবে যত ভাল, কোচ রাহুল কি ততটাই? বিশ্বকাপের আগে তাঁর আমলে ছয় লজ্জার হারের পোস্টমর্টেম]

দলে রাখা হয়েছে চার জন পেসারকে। শাহিন আফ্রিদি ছাড়াও রয়েছেন নাসিম শাহ, মহম্মদ ওয়াসিম জুনিয়র এবং হ্যারিস রউফ। তাঁদের সঙ্গে পেসার অলরাউন্ডার ফাহিম আশরফকেও দলে রাখা হয়েছে। স্পিনারদের মধ্যে রয়েছেন শাদাব খান। তাঁর সঙ্গে আরও দুই স্পিনার হলেন মহম্মদ নওয়াজ এবং উসামা মির।

একনজরে পাকিস্তান দল:

আবদুল্লাহ শাফিক, ফখর জমন, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), সলমন আঘা, ইফতিখর আহমেদ, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মহম্মদ হ্যারিস (উইকেটকিপার), শাদাব খান, মহম্মদ নওয়াজ, উসামা মির, ফাহিম আশরাফ, হ্যারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, তইয়্যাব তাহির।

[আরও পড়ুন: IND vs PAK: বদলে গেল মহারণের দিন, ১৫ নয় ১৪ অক্টোবর আহমেদাবাদে ‘মাদার অফ অল ব্যাটল’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement