shono
Advertisement

ব্যাডমিন্টনে ইতিহাস ভারতের, থাইল্যান্ডকে উড়িয়ে প্রথমবার এশিয়া সেরা সিন্ধুরা

ভারতীয়দের দাপট চলছেই।
Posted: 12:28 PM Feb 18, 2024Updated: 02:00 PM Feb 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস গড়লেন ভারতের মহিলা ব্যাডমিন্টন (Badminton) খেলোয়াড়রা। সেলাঙ্গরে ভারতের মহিলা দলের জয়জয়কার চলছেই। এশিয়া টিম চ্যাম্পিয়নশিপে (Badminton Asia Team Championships)। দাপট দেখিয়ে ইতিহাস রচনা করলেন পিভি সিন্ধু ও তাঁর সতীর্থরা।

Advertisement

ব্যাডমিন্টন এশিয়া টিম চ্যাম্পিয়নশিপের ফাইনালে থাইল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারাল ভারতীয় দল। এবং এই জয়ের ফলে প্রথমবার এশিয়া চ্যাম্পিয়ন হল ভারতের মহিলা ব্যাডমিন্টন দল। সিন্ধু ছাড়াও ভারতের হয়ে ফাইনালে জয় পেয়েছেন আনমোল খারব এবং গায়ত্রী গোপীচাঁদ-তৃষা জলি জুটি।

[আরও পড়ুন: বিশ্বকাপে ব্রোঞ্জ জিতে প্যারিস অলিম্পিকের দিকে এগোলেন প্রণতি, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী]

 

ইতিহাস গড়লেও ভারতের জয় একেবারেই সহজ ছিল না। জয় দিয়েই অভিযান শুরু করেন দুবারের অলিম্পিকে পদকজয়ী সিন্ধু। মাত্র ৩৯ মিনিটেই ২১-১২, ২১-১২ ব্যবধানে থাইল্যান্ডের সুপানিন্দা কাথেংয়ের বিরুদ্ধে জিতে যান তিনি। এর পর দ্বিতীয় ম্যাচেও জিতে যায় ভারত। গায়ত্রী-তৃষা জুটি ২১-১৬, ১৮-২১, ২১-১৬ ব্যবধানে হারান জংকলফাম কিতিথারকুল-রাউইন্দা প্রাজঙ্গল জুটিকে। তৃতীয় গেমে এক সময় ৬-১১ ব্যবধানে পিছিয়ে পড়েছিল ভারতীয় জুটি। সেখানে থেকে দুরন্ত লড়াই করে গেম এবং ম্যাচ ছিনিয়ে নেন গায়ত্রী-জলি। হাড্ডাহাড্ডি ম্যাচে তাঁদের জয় ভারতকে ২-০ ব্যবধানে এগিয়ে দেয়।

 

যদিও এর পর ভারতকে হার দেখতে হয়। অস্মিতা চাহিলা ১১-২১, ১৪-২১ ফলে হেরে যান থাইল্যান্ডের বুসানান ওবামরুংফামের কাছে। দ্বিতীয় ডবলস ম্যাচেও ভারতকে হারিয়ে ২-২ করে ফেলে থাইল্যান্ড। শেষ ম্যাচে ভারতের হয়ে নামেন বিশ্বের ৪৭২ নম্বর আনমোল। তিনি নম্বর পর্নপিচা চোইকিওংকে ২১-১১, ২১-১৪ ব্যবধানে হারিয়ে দেন। তাঁর জয়ের সঙ্গে সঙ্গে এশীয় ব্যাডমিন্টনে মহিলাদের দলগত বিভাগে প্রথম বার চ্যাম্পিয়ন হল ভারত।

[আরও পড়ুন: মনোজের শেষ ম্যাচে বিহারকে হেলায় হারিয়ে রনজি অভিযান শেষ করল বাংলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement