shono
Advertisement

এশিয়ান কাপে স্বপ্নভঙ্গ ভারতের, বাহরিনের কাছে হেরে ছিটকে গেলেন সুনীলরা

দুর্দান্ত লড়াই করেও হার। The post এশিয়ান কাপে স্বপ্নভঙ্গ ভারতের, বাহরিনের কাছে হেরে ছিটকে গেলেন সুনীলরা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:36 PM Jan 14, 2019Updated: 11:42 PM Jan 14, 2019

বাহরিন ১ (জামাল রাশেদ)

Advertisement

ভারত ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এএফসি এশিয়ান কাপে ইতিহাস তৈরির দোরগোড়ায় পৌঁছেও শেষরক্ষা হল না ভারতের।  সুযোগ ছিল প্রথমবার টুর্নামেন্টের নক-আউটে পৌঁছানোর। কিন্তু, গ্রুপের শেষ ম্যাচে বাহরিনের বিরুদ্ধে হারের ফলে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে পারল না ব্লু টাইগাররা।  প্রথম দুটি ম্যাচে ভারত যে ফুটবলটা খেলেছিল, বাহরিনের বিরুদ্ধে সেই দৃষ্টিনন্দন ফুটবল দেখা গেল না। সন্দেশ জিঙ্ঘান, প্রণয় হালদার, উদান্ত সিংরা মরিয়া চেষ্টা করেছিলেন।কিন্তু, শেষরক্ষা হয়নি। শেষ মুহূর্তে প্রণয়ের ভুলে পেনাল্টি পেয়ে যায় বাহরিন। যা থেকে গোল করে দলের জয় নিশ্চিত করে ফেলেন বাহরিনের জামাল রাশেদ। হারের ফলে গ্রুপে চতুর্থ স্থানে শেষ করল ভারত। তৃতীয় স্থানে শেষ করলেও প্রি কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ ছিল। তবে, হারলেও হতাশ নন, ভারতীয় সমর্থকরা। টুর্নামেন্টে ভারতের খেলা নজর কেড়েছে গোটা বিশ্বের।

[লিগ লড়াইয়ে ধাক্কা, চেন্নাই সিটির কাছে হার ইস্টবেঙ্গলের]

১৯৬৪ সালে প্রথমবার এশিয়ান কাপে অংশ নিয়েছিল ভারত। মাত্র চার দলের সেই টুর্নামেন্টে পয়েন্টের ভিত্তিতে রানার্স হয়েছিল ব্লু টাইগাররা। সেটিই এশিয়ান কাপের ইতিহাসে ভারতের সেরা পারফরম্যান্স। তারপর ১৯৮৪-তে আবার আসে মূলপর্বে খেলার সুযোগ। গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল ভারত। ২০১১ সালে আবার এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করে ভারত। ৩ ম্যাচে ১৩ গোল খেয়ে একরাশ লজ্জা নিয়ে গ্রুপ থেকেই বিদায় নেয় ভারতীয় দল।এবার ভারতের কাছে সুবর্ণ সুযোগ ছিল ইতিহাস তৈরির। কিন্তু, শেষ মুহূর্তের ভুলে তা সম্ভব হল না।

এই ম্যাচের আগে নক আউটে যাওয়া নিয়ে আশাবাদী ছিল ভারত। বাহরিনের বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই নক আউটে চলে যাবে, এই অঙ্কে খেলা শুরু করে ব্লু টাইগাররা। কিন্তু শুরুতেই, ধাক্কা খেতে হয় স্টিফেন কনস্ট্যান্টাইনের দলকে। চোট পেয়ে মাঠ ছাড়েন নিয়মিত সেন্টারব্যাক আনাস। তাঁর পরিবর্তে মাঠে আসেন সালাম রঞ্জন সিং। নিয়মিত সেন্টার ব্যাকের অভাবে সমস্যায় পড়তে হয় ভারতকে। এদিন, ভারতের মাঝমাঠ অন্যদিনের মতো ফর্মে ছিল না। ক্লান্তির ছাপ চোখে পড়ছিল। সেকারণেই হয়তো একের পর এক আক্রমণ শানানোর সুযোগ পায় বাহরিন ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল খেয়ে নক আউটে যাওয়ার স্বপ্ন ভঙ্গ হল টিম ইন্ডিয়ার।

 

The post এশিয়ান কাপে স্বপ্নভঙ্গ ভারতের, বাহরিনের কাছে হেরে ছিটকে গেলেন সুনীলরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement