shono
Advertisement

যত ইতিহাস নিউজিল্যান্ডে! টেস্ট-ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও বাজিমাত বাংলাদেশের

পাঁচ উইকেটে কিউয়িদের হারাল বাংলাদেশ।
Posted: 04:38 PM Dec 27, 2023Updated: 04:38 PM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের (New Zealand) মাটিতেই একের পর এক সাফল্য বাংলাদেশের (Bangladesh)। গত বছরের জানুয়ারি থেকে শুরু হয় এই সাফল্য। চলতি বছরের শেষেও সেই পরম্পরা অব্যাহত।
গত বছরের জানুয়ারি মাসে প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছিল বাংলার বাঘেরা।
চলতি বছরের ২৩ ডিসেম্বর নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার কিউয়িদের হারিয়ে ওয়ানডে জিতেছিল বাংলাদেশ। তার চার দিন পরে নিউজিল্যান্ডের মাটিতে ফের জয় বাংলাদেশের। এবার টি-টোয়েন্টি ম্যাচে জয় বাংলার বাঘেদের। অর্থাৎ নিউজিল্যান্ডের মাটিতে কিউয়িদের বিরুদ্ধে তিনটি ফরম্যাটেই প্রথম জয় পেল বাংলাদেশ। 

Advertisement

[আরও পড়ুন:  কুস্তি ফেডারেশন সাসপেন্ড হওয়ার পরই বড় পদক্ষেপ, বরফ গলবে?]

এর আগে টি-টোয়েন্টি ফরম্যাটে নিউজিল্যান্ডের মাটিতে ৯টি ম্যাচ খেলে সবকটিতেই হার মানতে হয়েছিল বাংলাদেশ শিবিরকে। দশম ম্যাচে এসে জয় পেলেন নাজমুল হোসেন-লিটন দাসরা।
বুধবার নেপিয়ারে টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। কিউয়িরা ২০ ওভারে করে ৯ উইকেটে ১৩৪ রান। সেই রান তাড়া করতে নেমে বাংলাদেশ ৮ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় পাঁচ উইকেটে।
বাংলাদেশের জয়ের পিছনে অবদান রয়েছে কেকেআর-এ ব্যর্থ  লিটন দাসের। ৪২ রানে অপরাজিত থেকে লিটন ম্যাচ জেতান বাংলাদেশকে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আপাতত  ১-০-এ এগিয়ে গেল বাংলাদেশ।
বাংলাদেশ বোলারদের দাপটে কিউয়িরা বড় রান পায়নি। শরিফুল ইসলাম তিনটি উইকেট নেন। মেহেদি হাসান ও মুস্তাফিজুর রহমান ২টি করে উইকেট নেন। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ।  নেপিয়ারের বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আগামী বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল বাংলাদেশ ও নিউজিল্যান্ড, এ কথা বলাই যায়। 

[আরও পড়ুন: পদ্ম সম্মান ফিরিয়ে প্রতিবাদের মাঝেই কুস্তিগিরদের সঙ্গে সাক্ষাৎ রাহুলের, কী কথা হল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement