shono
Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা, ফিরলেন শামি

দলে আরও একাধিক পরিবর্তন। The post ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা, ফিরলেন শামি appeared first on Sangbad Pratidin.
Posted: 06:57 PM Oct 11, 2018Updated: 07:19 PM Oct 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ২ ওয়ান ডে ম্যাচের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। প্রত্যাশিতভাবেই ভারতীয় ওয়ানডে দলে ঢুকে পড়লেন ঋষভ পন্থ। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দীনেশ কার্তিকের পরিবর্তে দলে জায়গা পেলেন তরুণ ক্রিকেটার। বিশ্রামের পর দলে প্রত্যাবর্তন ঘটছে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিরও।

Advertisement

[ফের শ্রীলঙ্কার ক্রিকেটে #MeToo-এর ছায়া, এবারে বিদ্ধ লাসিথ মালিঙ্গা]

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিয়মিত ভাল পারফরম্যান্স এবং একই সঙ্গে ব্যাট হাতে কার্তিকেরও সাফল্য তেমন কিছু নেই। তাই প্রত্যাশিতই ছিল কার্তিকের জায়গায় আসতে চলেছেন পন্থ। সেই মতোই দলে সুযোগ পেলেন তিনি। এশিয়া কাপে বিশ্রামের পর দলে ফিরছেন কোহলি। নেতৃত্ব দেবেন তিনিই। সহ-অধিনায়কের ভূমিকায় রোহিত শর্মা। বিশ্রাম দেওয়া হয়েছে প্রধান দুই পেসার জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমারকে। দীর্ঘদিন পরে সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলের হয়ে প্রত্যাবর্তন হচ্ছে মহম্মদ শামির।

[দশ বলেই ম্যাচ জয়, চমকপ্রদ স্কোরলাইন মালয়েশিয়া-মায়ানমার ম্যাচে]

আগামী বছর বিশ্বকাপের জন্য এখন থেকেই সেরা একাদশের খোঁজ শুরু করে দিচ্ছে বোর্ড। সেক্ষেত্রে আগামী বছর জুনে ক্রিকেট বিশ্বকাপের কথা মাথায় রেখে সেরা ক্রিকেটারদের ‘পিক অ্যান্ড চুজ’ করে খেলানোর প্রক্রিয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই শুরু হয়ে যাচ্ছে। যার নেপথ্যে বিশ্বকাপের আগে ক্রিকেটারদের সঠিক ওয়ার্কলোড ম্যানেজমেন্ট। অতিরিক্ত ক্রিকেট এবং পিঠের চোটের কারণে গত এশিয়া কাপে খেলেননি বিরাট। এটাও শোনা যাচ্ছে যে, তাঁর কব্জিতে একটা চোট আছে। বছর শেষের অস্ট্রেলিয়া সফরে সম্পূর্ণ ফিট বিরাটকে দরকার। যদিও, শেষ ওয়ানডে এবং দুটি টি-২০-র জন্য দল ঘোষণা করা হয়নি।

১৪ সদস্যের ভারতীয় দল:

বিরাট কোহলি(অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, মণীশ পাণ্ডে, মহেন্দ্র সিং ধোনি, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহেল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, খালিল আহমেদ, শার্দুল ঠাকুর, লোকেশ রাহুল

The post ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা, ফিরলেন শামি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement