shono
Advertisement

BCCI: ১৬০ কোটি টাকার প্রতারণার দায়ে পুরনো স্পনসরের বিরুদ্ধে আদালতে বিসিসিআই

টাকা ফেরত পাবে বিসিসিআই?
Posted: 04:50 PM Dec 05, 2023Updated: 04:50 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬০ কোটি টাকা খোয়া গিয়েছে বিসিসিআই-এর। এমনটাই দাবি করল রজার বিনি ও জয় শাহের ভারতীয় ক্রিকেট বোর্ড। পুরোনো স্পনসরের কাছে বোর্ডের ১৬০ কোটি টাকা বকেয়া রয়েছে। ‘ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল’-এ এমনই অভিযোগ করেছে বিসিসিআই। স্বভাবতই এই ইস্যু নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে বিসিসিআই। আদালত পালটা বোর্ডের পুরনো স্পনসরকে নোটিস পাঠিয়েছে। শোনা গিয়েছে সেই পুরনো স্পনসরকে আগামী দু’সপ্তাহের মধ্যে তাদের জবাব দিতে হবে।

Advertisement

‘ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল’-এর পাঠানো নোটিসে বলা হয়েছে, ‘বিসিসিআই-এর অভিযোগের জবাব দেওয়ার জন্য বাইজু’স-কে দু’সপ্তাহ সময় দেওয়া হচ্ছে। তার মধ্যে তাদের জানাতে হবে যে কেন এই টাকা বকেয়া রয়েছে। সময়ের মধ্যে জবাব দিতে না পারলে পরবর্তী পদক্ষেপ করা হবে।’ ২২ ডিসেম্বর রয়েছে মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: ব্যাটে-বলে দুরন্ত বাংলা, পাঞ্জাবকে হারিয়েও সরাসরি শেষ আটে উঠতে ব্যর্থ অনুষ্টুপরা]

বিসিসিআই-এর দাবি, ছ’মাসের উপর টাকা বকেয়া রয়েছে। ২০২২ সালের মার্চ মাসে শিক্ষা সংক্রান্ত অ্যাপ বাইজু’স-এর সঙ্গে চুক্তি শেষ হয়েছিল বোর্ডের। সেই সময় পর্যন্ত সব টাকা মিটিয়ে দিয়েছিল বাইজু’স। কিন্তু যত দিন না নতুন জার্সি স্পনসর পাওয়া যাচ্ছে তত দিন বাইজু’স-কে থেকে যাওয়ার অনুরোধ করে বোর্ড। সেই মতো, ২০২২ সালের নভেম্বর মাস পর্যন্ত ভারতীয় দলের জার্সি স্পনসর ছিল বাইজু’স। এদিকে ২০২২ সালের অক্টোবর মাসে ৫ হাজারের বেশি কর্মী ছাঁটাই করে তারা। তার পরেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি শেষ করে তারা। যদিও বিসিসিআই-এর দাবি বাইজু’স নাকি ১৬০ কোটি টাকা দিতে ব্যর্থ হয়েছে।

[আরও পড়ুন: রোহিতের পর ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক কে? বড় মন্তব্য প্রাক্তন ওপেনারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement