shono
Advertisement

৫ টেস্ট, ৮ টি-২০, ৩ ওয়ানডে, ঘরের মাঠে পরপর সিরিজ ভারতের, সূচি ঘোষণা বোর্ডের

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।
Posted: 03:11 PM Jul 26, 2023Updated: 03:11 PM Jul 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের পরেই ঘরের মাঠে একের পর এক সিরিজ খেলবে ভারতীয় দল (India Cricket Team)। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে নামবেন রোহিত শর্মারা। বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে অজিদের (India vs Australia) বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলা হবে সেপ্টেম্বর মাসে। বিশ্বকাপ শেষ হওয়ার পরে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিরুদ্ধে রয়েছে আটটি টি-টোয়েন্টি ম্যাচ। আগামী বছরের শুরুতেই ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে পাঁচটি টেস্ট ম্যাচ খেলবে ভার‍ত।

Advertisement

১৭ সেপ্টেম্বর শেষ হচ্ছে এশিয়া কাপ। তার পাঁচ দিন পরেই অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। প্রথম ম্যাচ খেলা হবে মোহালিতে। পরের ম্যাচ দু’টি যথাক্রমে ইন্দোর ও রাজকোটে খেলা হবে। এই সিরিজ শেষ হচ্ছে ২৭ সেপ্টেম্বর। তারপরেই ৫ অক্টোবর থেকে ঘরের মাটিতে বিশ্বকাপ।

[আরও পড়ুন: জি-২০ বৈঠকের আগেই প্রস্তুত দিল্লির আইটিপিও কমপ্লেক্স, উদ্বোধনে পুজোপাঠ মোদির]

মেগা টুর্নামেন্ট শেষ হওয়ার পরেই শুরু হয়ে যাবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। প্রথমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রয়েছে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। ২৩ নভেম্বর থেকে শুরু হবে এই সিরিজ। ৩ ডিসেম্বর এই সিরিজ শেষ হবে। মাসখানেক বিরতির পরে ফের টি-টোয়েন্টি সিরিজ খেলবে মেন ইন ব্লু। জানুয়ারি মাসের ১১, ১৪, ১৭ তারিখ এই সিরিজ খেলা হবে আফগানিস্তানের বিরুদ্ধে।

জানুয়ারি মাসের ২৫ তারিখ থেকে শুরু হবে ভারত বনাম ইংল্যান্ডে টেস্ট সিরিজ। পাঁচ ম্যাচের সিরিজের প্রথম টেস্ট খেলা হবে হায়দরাবাদে। তারপর যথাক্রমে বিশাখাপত্তনম, রাজকোট, রাঁচি ও ধর্মশালায় চারটি টেস্ট খেলা হবে। সবমিলিয়ে, বিশ্বকাপের পরেও চ্যালেঞ্জ শেষ হচ্ছে না মেন ইন ব্লুর সামনে।

[আরও পড়ুন: ‘খাদ্যসংকটে পড়বে বিশ্ব’, চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলুক ভারত, চায় আইএমএফ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement