shono
Advertisement

দিল্লির বিরুদ্ধে প্রথম ম্যাচ ড্র বাংলার, ‘প্রবল রোদে ভাল খেলা কি সম্ভব?’, প্রশ্ন কোচ বিশ্বজিতের

সার্ভিসেসের বিরুদ্ধে বাংলার পরবর্তী ম্যাচ। সকাল ৯টায় খেলা।
Posted: 04:51 PM Feb 11, 2023Updated: 05:12 PM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সন্তোষ’ নেই বাংলা শিবিরে। সন্তোষ ট্রফির (Santosh Trophy) মূলপর্বের বল গড়িয়েছে ভুবনেশ্বরে। শনিবার বাংলা (Bengal) ও দিল্লির (Delhi) প্রথম ম্যাচ ২-২ গোলে ঢলে পড়ে। বাংলার হয়ে নরহরি শ্রেষ্ঠ জোড়া গোল করেন। তবুও জয় অধরা প্রথম ম্যাচে। কিন্তু ওই যে বলা হচ্ছিল বাংলা শিবিরে ‘সন্তোষ’  নেই, সেটা বোঝা গেল কোচ বিশ্বজিৎ ভট্টাচার্যের কথায়। প্রথমেই তিনি বললেন, ”এত রোদের মধ্যে কি ভাল ফুটবল খেলা যায়? ভুবনেশ্বরে প্রচণ্ড গরম। আর এই গরমে সকাল ন’টায় খেলা দেওয়া হয়েছে আমাদের। এই সময়ে কি আদৌ ভাল খেলা সম্ভব?” বিশ্বজিতের প্রশ্ন। 

Advertisement

বাংলা ও দিল্লির খেলা পেন্ডুলামের মতো দুলল দু’দলের ক্যাম্পে। বিরতির সময়ে দিল্লি এগিয়েছিল ১-০ গোলে। বিরতির পরে অমিতের কর্নার থেকে নরহরি বাংলার হয়ে ১-১ করেন। নরহরি-ই দ্বিতীয় গোল করেন বাংলার হয়ে। অমিতের সেন্টার থেকে সুব্রত মুর্মুর হেড বারে প্রতিহত হয়ে ফিরতেই দ্বিতীয় গোলটি করেন নরহরি। দিল্লি অবশ্য ২-২ করে ম্যাচ ড্র রাখে। প্রাথমিক পর্বে বাংলাকে থামানো যায়নি।

[আরও পড়ুন: ব্যাট হাতে টেস্টে কোহলিকে টপকে গেলেন শামি! নেটদুনিয়ায় ট্রেন্ডিং বাংলার পেসার]

 

প্রতিটি ম্যাচে আধিপত্য বজায় রাখে। কিন্তু মূল পর্বের প্রথম ম্যাচে ড্র? বিশ্বজিৎ বলছেন, ”আজ আমরা অনেক মিস পাস করেছি। এতগুলো মিস পাস কী করে হল, সেটাই ভাবছি। ছেলেদের বোঝাতে হবে। পরের ম্যাচ ১৩ তারিখ। সেই সকাল ৯ টায় ম্যাচ। ৯টার সময়ে ম্যাচ থাকলে সকাল ছ’টার মধ্যে তৈরি হয়ে বেরোতে হয়। কোনও রকমে নাকেমুখে গুঁজে ব্রেকফাস্ট করতে হয়। তার পরে খেলা। খেলা শেষে বারোটা-সাড়ে বারোটার আগে লাঞ্চ নয়। ফলে অনেকক্ষণ না খাওয়া অবস্থায় থাকতে হয় ছেলেদের। এআইএফএফ যেরকম সূচি করেছে, তাতে তো খেলতেই হবে। কী আর করা যাবে!” অভিযোগের সুরে বলছিলেন বিশ্বজিৎ। 

সন্তোষ ট্রফির নক আউট পর্ব এবং ফাইনাল ম্যাচ হবে সৌদি আরবে। এদিকে প্রবল রোদের মধ্যে সকাল ৯টায় খেলা। দুটোই তো বিপরীত ছবি। বাংলার কোচ বলছেন, ”সন্তোষ ট্রফির নক আউট-ফাইনাল হবে সৌদি আরবে, এটা ভাল দিক। খেলোয়াড়দের মোটিভেশন জোগাবে, এ ব্যাপারে সন্দেহ নেই। ভাল খেলতে পারলে ওখানকার একটা-দুটো ক্লাব খেলোয়াড়দের ডাকতেও পারে। এটা ভাল দিক। তবে সূচি নিয়ে একটু ভাবনাচিন্তার দরকার ছিল। সূচি যখন এমন, তখন আর কী করার!” অসহায় শোনায় বিশ্বজিৎকে। রেফারিং নিয়েও অভিযোগ করেন বাংলা কোচ। সব মিলিয়ে বাংলা শিবিরে সন্তোষ নেই।

[আরও পড়ুন: নাগপুর টেস্টে জয়ের দিনই অস্বস্তি, নিয়ম ভাঙায় জাদেজাকে শাস্তি দিল আইসিসি]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement