shono
Advertisement

মধুর প্রতিশোধ, কেরলকে গোলের মালা পরিয়ে জাতীয় গেমস জয় ‘সোনা’র বাংলার

ফাইনালে হ্যাটট্রিক নরহরি শ্রেষ্টার।
Posted: 09:31 PM Oct 11, 2022Updated: 09:31 PM Oct 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তোষের বদলা জাতীয় গেমসে। ফাইনালে কেরলকে হারিয়ে কাঙ্খিত খেতাব জয় বাংলার। প্রতিপক্ষকে পাঁচ গোলের মালা পরিয়ে মঙ্গলসন্ধ্যায় ‘সোনা’র বাংলায় পরিণত হল বিশ্বজিৎ ভট্টাচার্যের দল।

Advertisement

গেমস ফাইনাল একপ্রকার প্রতিশোধের মঞ্চ হয়ে উঠেছিল বাংলার ফুটবল দলের কাছে। কেরলে সন্তোষের আসরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল বাংলাকে। তবে গুজরাটের মাটিতে ‘সেকেন্ড বয়’ থেকে ‘ফার্স্ট বয়’ হতে বদ্ধপরিকর ছিলেন জাতীয় গেমসে (National Games) বাংলার কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য। সন্তোষের ফাইনালে হারের প্রসঙ্গ টেনেই প্লেয়ারদের তাতিয়েছিলেন তিনি। তাতেই কাজ হল।

[আরও পড়ুন: রাজনৈতিক প্রতিহিংসার জেরেই ‘সিংহাসনচ্যুত’ সৌরভ! তোপ তৃণমূলের, পালটা বিজেপির]

এদিন প্রথমার্ধেই আসে তিনটি গোল। তিনবার প্রতিপক্ষের জালে বল জড়ান নরহরি শ্রেষ্টা। আর একটি গোল করেন রবি হাঁসদা। ম্যাচের শেষ লগ্নে পঞ্চম গোলটি করেন অমিত চক্রবর্তী। আরও কয়েকটা সুযোগ নষ্ট না করলে আরও বড় ব্যবধানে জিততেই পারত বাংলা। গতবারের সন্তোষ ট্রফির ফাইনালে এই কেরলের কাছে টাইব্রেকারে পরাস্ত হয়েছিল বাংলা (Bengal Team)। এবার তারই মধুর প্রতিশোধ নিতে সফল তারা।

ফাইনালে মাঠে নামার আগে আহমেদাবাদ থেকে ফোনে কোচ বিশ্বজিৎ বলেছিলেন, ‘‘সন্তোষ ট্রফিতে (Santosh Trophy) কেরলের কাছে ফাইনালে বাংলা হেরে গিয়েছিল। সেই টিমের বেশ কয়েকজন এই দলে রয়েছে। তবে জাতীয় গেমস আলাদা একটা টুর্নামেন্ট। দু’টো টুর্নামেন্টের মধ্যে অবশ্যই কোনও তুলনা চলে না। তবে ছেলেরা এই মঞ্চে কেরলকে হারিয়ে বাংলার মর্যাদা প্রতিষ্ঠার জন্য নিঃসন্দেহে মরিয়া থাকবে।’’ তাঁরা যে ঠিক কতখানি মরিয়া ছিলেন, তা এদিনের স্কোরবোর্ডেই স্পষ্ট।

[আরও পড়ুন: ভারতীয় রাজনীতির এক অধ্যায়ের সমাপ্তি, নিজেরই গ্রামে পঞ্চভূতে বিলীন মুলায়ম সিং যাদব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement