shono
Advertisement

‘ধরনাজীবীদের জন্য ভারতীয় কুস্তির এত বড় ক্ষতি’, ভিনেশ-বজরংদের নিশানা ব্রিজভূষণের

কুস্তিগিরদের নিয়ে রসিকতা করেছে, ভিনেশদের বিঁধলেন ব্রিজভূষণ।
Posted: 12:35 PM Aug 27, 2023Updated: 12:36 PM Aug 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তি ফেডারেশনের সাসপেনশন নিয়ে ফের লেগে গেল ব্রিজভূষণ এবং বিদ্রোহী কুস্তিগিরদের মধ্যে। ভিনেশ ফোগাট, বজরং পুনিয়াদের দাবি, কুস্তি ফেডারেশন সাসপেন্ড হয়েছে শুধু ব্রিজভূষণের জন্য। অন্যদিকে ফেডারেশনের বিদায়ী প্রেসিডেন্ট বলছেন, সবটার জন্য দায়ী ধরনাজীবী ওই কুস্তিগিররাই।

Advertisement

আসলে ব্রিজভূষণের (Brij Bhushan Singh) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠার পর থেকেই ডামাডোল পরিস্থিতি ভারতীয় কুস্তি ফেডারেশনে। দীর্ঘদিন ধরেই ফেডারেশনে নির্বাচিত কোনও কমিটি নেই। আপাতত কুস্তির দায়িত্বে ভারতীয় অলিম্পিক সংস্থার অ্যাড হক কমিটি। এদিকে ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং, যারা কিনা গোটা বিশ্বে কুস্তিকে নিয়ন্ত্রণ করে, তারা আগেই জানিয়ে দিয়েছিল যেভাবেই হোক ১৫ জুলাইয়ের মধ্যে কুস্তি ফেডারেশনের নির্বাচন করতে হবে। ব্রিজভূষণ এবং কুস্তিগিরদের টানাপোড়েনে এখনও সেই নির্বাচন করানো সম্ভব হয়নি। যার জেরে দিন দুই আগে ফেডারেশনকে সাসপেন্ড করেছে বিশ্ব কুস্তির নিয়ামক সংস্থা।

[আরও পড়ুন: ‘বউমাকে রাজি করাও’, স্বামীর মুখে ‘কুকথা’ শুনে গলা কাটল স্ত্রী]

পুরো ঘটনাক্রমের জন্য বিদ্রোহী কুস্তিগিররা দায়ী করছেন ব্রিজভূষণকেই। কুস্তিগিরদের তরফে ভিনেশ ফোগাট X প্ল্যাটফর্মে দাবি করেছেন,”কেউ যদি সঠিকভাবে ভেবে দেখে ব্রিজভূষণের জন্য কুস্তি ফেডারেশনের ঠিক কতটা ক্ষতি হল, তাহলেই সত্যিটা বেরিয়ে আসবে। ওই মাফিয়ার জন্য আমাদের জাতীয় পতাকা, আমাদের তেরঙ্গা অপমানিত।”

[আরও পড়ুন: ‘বেশ করেছি, একটুও লজ্জিত নই’, বলছেন মুসলিম পড়ুয়াকে পেটানোর নিদান দেওয়া শিক্ষিকা]

এরপরই ভিনেশদের (Vinesh Phogat) বিরুদ্ধে পালটা তোপ দেগেছেন ব্রিজভূষণ। বিজেপি সাংসদের বক্তব্য,”কুস্তি ফেডারেশনের এই অবস্থা শুধু ধরনাজীবীদের জন্য। ওরাই এর জন্য দায়ী। ওরা দেশের কুস্তি এবং কুস্তিগিরদের নিয়ে রসিকতা করেছে। আজ ওদের জন্যই প্রথমবার কুস্তি ফেডারেশনকে নির্বাসিত হতে হল। দ্রুত সমাধান না হলে বড় ক্ষতি হয়ে যাবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement