shono
Advertisement

কুস্তি ফেডারেশনের শীর্ষে ঘনিষ্ঠকে বসিয়ে ব্রিজভূষণের হুঙ্কার, ‘আমার দাপট বজায় থাকবে’

একপেশে নির্বাচনে হার প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থিত প্রার্থীর।
Posted: 03:54 PM Dec 21, 2023Updated: 09:03 PM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন হেনস্তার অভিযোগে বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করেছিলেন কুস্তিগিররা। ব্রিজভূষণ ও তাঁর সহযোগীদের শাস্তি না হলে গঙ্গায় পদক বিসর্জনের সিদ্ধান্তও নিয়েছিলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। এত কিছুতেও কুস্তি ফেডারেশন থেকে মুছে ফেলা গেল না ব্রিজভূষণকে। ভোটে জিতে ফেডারেশনের নতুন প্রধান হলেন সঞ্জয় সিং। ব্রিজভূষণের ঘনিষ্ঠ হিসাবেই তিনি পরিচিত। প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থিত অনিতা শেওরানকে কার্যত ধরাশায়ী করে ফেলেছেন তিনি। এর পর তাঁকে আরও বেশি আগ্রাসী মেজাজে দেখা গেল। ঘনিষ্ঠ ব্যক্তি কুস্তি ফেডারেশনের নির্বাচন জিততেই আস্ফালন করলেন এই বিতর্কিত নেতা। 

Advertisement

আর এর পরেই প্রায় হুমকির মেজাজে সংবাদ মাধ্যমের কাছে ধরা দিলেন ব্রিজভূষণ। তিনি স্পষ্ট জানিয়ে দেন যে, “আমার দাপট বজায় ছিল। বজায় থাকবে।” এর আগে ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার একাধিক অভিযোগ এনে পথে নেমেছিলেন দেশের প্রথমসারির কুস্তিগিররা। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচনে জিতলেন ব্রিজভূষণ ঘনিষ্ঠ। 

মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল ফেডারেশনের তৎকালীন প্রধান ব্রিজভূষণের বিরুদ্ধে। তার পরে সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, কুস্তি ফেডারেশনের নির্বাচনে অংশ নিতে পারবেন না ব্রিজভূষণ বা তাঁর পরিবারের সদস্যরা। তবে ব্রিজভূষণের ঘনিষ্ঠ হলেও মনোয়ন জমা দেন সঞ্জয়। মোট ৪৭টি ভোটের ৪০টিই পড়ে তাঁর পক্ষে। প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থনে নির্বাচনে লড়েছিলেন অনিতা শেওরান। কার্যত ধরাশায়ী হয়েছেন কমনওয়েলথ গেমসের পদকজয়ী।

[আরও পড়ুন: প্রতি বলে কত টাকা রোজগার করবেন নতুন নাইট মিচেল স্টার্ক? চোখ কপালে উঠবে]

উত্তরপ্রদেশ কুস্তি ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট হিসাবে দীর্ঘদিন কাজ করেছেন সঞ্জয়। ২০১৯ সাল থেকে সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের জয়েন্ট সেক্রেটারি হন তিনি। মনোনয়ন জমা দেওয়ার সময়েই অবশ্য জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন সঞ্জয়। বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয় নির্বাচন। এদিনই প্রকাশ হয় নির্বাচনের ফল। 

ফেডেরেশনের বিদায়ী সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে ধর্না দিয়েছিলেন সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটের মতো কুস্তিগিররা। শেষ পর্যন্ত কেন্দ্রের হস্তক্ষেপে পদত্যাগ করেন ব্রিজভূষণ। তাঁর বিরুদ্ধে আদালতে মামলা এখনও চলছে। তার মধ্যেই ফেডারেশনের কুর্সিতে ফিরলেন ব্রিজভূষণের ঘনিষ্ঠ। 

[আরও পড়ুন: ‘IPL জিততে সাহায্য করুন’, ধোনির কাছে কাতর আর্জি RCB ভক্তের, কী উত্তর ক্যাপ্টেন কুলের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement