shono
Advertisement

CFL 2023: বদলার ম্যাচে কিবুর ডায়মন্ড হারবারের বিরুদ্ধে নামছে চেরনিশভের মহামেডান

কোন দল জিতে মাঠ ছাড়বে?
Posted: 10:23 AM Sep 26, 2023Updated: 10:27 AM Sep 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা লিগের (Calcutta Football League 2023) প্রথম পর্বে যখন ডায়মন্ডহারবার এফসি (Diamond Harbour FC) হারিয়েছিল মহামেডান স্পোর্টিংকে (Mohammedan Sporting), তিনি ছিলেন না সাদা-কালো শিবিরের দায়িত্বে। তবে তাতে কি! সেই হারটা যেন কাঁটার মতো বিধে আছে আন্দ্রে চেরনিশভের (Andrey Chernyshov) মনে। তাই লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে সেই ডায়মন্ডহারবারকে সামনে পেয়ে অতীতের হারের কথাই তুলে ধরছেন মহামেডানের রাশিয়ান হেডস্যর।

Advertisement

সোমবার বিকালে ক্লাবতাঁবুতে দাঁড়িয়ে চেরনিশভ সরাসরিই বলছেন, “আমি ছেলেদের ওই হারটার স্মৃতি মাথায় নিয়ে কাল খেলতে নামতে বলেছি। আমরা হেরেছি। কাল সেই হারের বদলা নিতে হবে। একবার ওদের তিন পয়েন্ট উপহার দিয়েছি আমরা। এবার তা করলে চলবে না।”

[আরও পড়ুন: গোল মিসের মহড়া চললেও ফুটবলারদের মানসিকতায় মুগ্ধ কুয়াদ্রাত]

আসলে লিগের প্রথম পর্বে কিবু ভিকুনার (Kibu Vicuna) ডায়মন্ডহারবারের মতো মহামেডানও পেয়েছে ২৯ পয়েন্ট। ফলে তাদের হারাতে পারলে যে লিগ জয়ের আরও কাছে পাৌঁছে যাবেন, তা ভালই জানেন চেরনিশভ। সেজন্যই অতীতের হারের কথা উল্লেখ করে ফুটবলারদের তাতাচ্ছেন তিনি।

মঙ্গলবার কিশোরভারতী স্টেডিয়ামে গোলমেশিন ডেভিড লাললানসাঙ্গাই প্রধান ভরসা মহামেডানের। লিগে এখনও পর্যন্ত ১৯ গোল করে ফেলা ফরোয়ার্ড এদিন অনুশীলনেও ছিলেন চেনা ছন্দে।

তবে মহামেডানের ‘মারণস্ত্র’ ডেভিডের জবাবে তৈরি থাকছেন ডায়মন্ডহারবারের রাহুল পাসোয়ানও। লিগে তিনি করেছেন ১১ গোল, শেষ ম্যাচে খিদিরপুরের বিরুদ্ধে হ্যাটট্রিক। শেষ সাক্ষাতে জোড়া গোল করে মহামেডান-বধের নায়ক ছিলেন রাহুল। গত মরশুমে সাদা-কালো শিবিরে এই চেরনিশভ পাত্তা দেননি ডানকুনির এই ফরোয়ার্ডকে। সেই উপেক্ষার জবাব মঙ্গলবার দেওয়াই লক্ষ্য থাকবে তাঁর। তবে চেরনিশভ নয়, রাহুলের মতে লড়াইটা মহামেডানের বিরুদ্ধে।

[আরও পড়ুন: খিদিরপুরকে হারিয়ে কলকাতা লিগে খেতাবের দৌড়ে থাকতে চায় ইস্টবেঙ্গল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement