shono
Advertisement

ক্লাবের নাম পালটানো হোক, সঞ্জীব গোয়েঙ্কার কাছে ফের আরজি মোহনবাগানের

বদ্রু বন্দ্যোপাধ্যায়ের নামে ক্লাবের ভিআইপি গেট।
Posted: 07:45 PM Aug 25, 2022Updated: 08:48 PM Aug 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগান (Mohun Bagan) সমর্থকদের দীর্ঘদিনের দাবি, প্রিয় ক্লাবের নাম থেকে সরিয়ে দেওয়া হোক ‘এটিকে’। বৃহস্পতিবার ক্লাবের কর্মসমিতির মিটিংয়ের পরে সাংবাদিকদের জানিয়ে দেওয়া হল, নাম পালটানোর জন্য সঞ্জীব গোয়েঙ্কার কাছে আবেদন জানানো হয়েছে। সমর্থকদের আবেগের কথা মাথায় রেখে যেন দ্রুত বিষয়টির নিষ্পত্তি করা হয়। 

Advertisement

সাংবাদিক বৈঠকে ক্লাবের সচিব দেবাশিস দত্ত বলেন, “আমাদের সমর্থকরা আসলে এই ক্লাবের স্তম্ভ। হয়তো সেই আবেগের বশেই মাঝে মধ্যে রেগে ওঠেন তাঁরা। কিন্তু আমরা মনে করি সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) নিজেও এই ক্লাবের একটি অংশ। সকলের আবেগকে ভালভাবেই উপলব্ধি করতে পারেন তিনি।” তারপরেই মোহনবাগান সচিব আরও বলেন, ”সমর্থকদের আবগকে যথেষ্ট গুরুত্ব দিই আমরা। তাঁরা চান ক্লাবের নাম যেন পালটানো হয়। সেই কথা মাথায় রেখেই সঞ্জীববাবুকে অনুরোধ করা হয়েছে, নাম পরিবর্তনের বিষয়টি নিয়ে যেন দ্রুত সিদ্ধান্ত নেওয়া হয়।” 

[আরও পড়ুন: ফেডারেশনের নির্বাচনে মহা টুইস্ট, সভাপতি পদে মনোনয়ন দিয়ে চমক বাইচুংয়ের

ফুটবল মরসুম শুরু হয়ে গিয়েছে। চলছে ডুরান্ড কাপ। মোহনবাগান প্রথম ম্যাচে হার মেনেছে। দ্বিতীয় ম্যাচ ড্র করেছে। রবিবার ডুরান্ড কাপে ইস্ট-মোহনের লড়াই। উত্তেজনার পারদ চড়ছে। দেবাশিস দত্ত দল প্রসঙ্গে বলছেন, ”সঞ্জীব গোয়েঙ্কা চাইছেন যেন খুব ভাল দল তৈরি করা যায়। ভাল দল মাঠে নেমে জিতলে তখন সমর্থকরা খুশি হবেন, সেই কারণেই এই দল নিয়ে এত উদ্যোগী গোয়েঙ্কা। কমিটির সদস্য হিসাবে আমরা একেবারেই দলের ভবিষ্যৎ নিয়ে বিচলিত নই।” 

গত শনিবার প্রয়াত হয়েছেন প্রাক্তন অলিম্পিয়ান বদ্রু বন্দ্যোপাধ্যায়। তাঁর নামে নামকরণ করা হয়েছে ক্লাবের ভিআইপি গেট। আগামী ৩ সেপ্টেম্বর তাঁর স্মৃতিসভা আয়োজন করা হবে। সেদিনই উদ্বোধন হবে বদ্রু বন্দ্যোপাধ্যায়ের নামাঙ্কিত গেটটি। উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। 

মোহনবাগানের নামের সঙ্গে জড়িয়ে রয়েছেন তিন বিশ্বসেরা ক্রীড়া ব্যক্তিত্ব। তাঁরা হলেন পেলে, মারাদোনা এবং গ্যারফিল্ড সোবার্স। তাঁদের প্রতি সম্মান জানিয়ে ক্লাবের বড় গেটের নাম রাখা হয়েছে পেলে-মারাদোনা-সোবার্স গেট। পেলের ক্লাব কসমসের বিরুদ্ধে খেলেছে মোহনবাগান। ভারতের অন্য কোনও ক্লাবের বিরুদ্ধে মাঠে নামেননি ফুটবল সম্রাট। তেমনই ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা  মোহনবাগান ক্লাবের মাঠে। ১১  মিনিট উপস্থিত থেকে বল নিয়ে ম্যাজিক দেখিয়েছিলেন। মোহনবাগান ক্লাবের পঁচাত্তরতম প্রতিষ্ঠা বার্ষিকীতে অতিথি হয়ে এসেছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি গ্যারফিল্ড সোবার্স।  

সাংবাদিক বৈঠকে আরও জানানো হয়েছে, ভিআইপি বক্সের নাম রাখা হবে ধীরেন দে বক্স। পূর্ববর্তী প্রস্তাব মতোই মোহনবাগান ক্লাবের একটি আর্কাইভ তৈরি করা হবে গোষ্ঠ পালের নামে। জার্নেল সিংয়ের নামে প্রেস বক্সের নাম রাখা হবে।

[আরও পড়ুন: খেলা দেখতে হবে দাঁড়িয়ে, বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের জন্য বিশেষ টিকিট আইসিসির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement