shono
Advertisement

কাউন্টিতে দারুণ ছন্দে পূজারা, অজিদের চিন্তায় রাখছেন ভারতীয় তারকা

৭ জুন থেকে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।
Posted: 10:28 AM May 06, 2023Updated: 01:20 PM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের (WTC Final) আগে অস্ট্রেলিয়াকে সতর্ক করে দিলেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। তাঁর ব্যাট কথা বলতে শুরু করেছে কাউন্টিতে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ওভালে। ফলে সেখানকার জলহাওয়ার সঙ্গে আগেই পরিচিত হয়ে যাচ্ছেন পূজারা। তার উপরে তিনি ফর্মে রয়েছেন। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু-তে সাসেক্সকে নেতৃত্ব দিচ্ছেন পূজারা। এই টুর্নামেন্টে পরপর দুটো সেঞ্চুরি করে পূজারা অস্ট্রেলিয়াকে বার্তা দিয়ে রাখলেন।

Advertisement

৬ এপ্রিল ডারহ্যামের বিরুদ্ধে ১১৫ রান করেছিলেন পূজারা। ২৭ এপ্রিল গ্লস্টারশায়ারের বিরুদ্ধে ১৫১ রান করেন তিনি। শুক্রবার উরশেস্টারশায়ারের বিরুদ্ধে ১৩৬ রান করেন পূজারা।

[আরও পড়ুন: লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে থাকার সম্ভাবনা বাড়ছে ক্রিকেটের]

 

প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ এক নজিরও গড়লেন পূজারা। ষষ্ঠ ভারতীয় ব্যাটার হিসেবে ১৯ হাজার রান সংগ্রহ করলেন। সুনীল গাভাসকর, শচীন তেণ্ডুলকর, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ এবং ওয়াসিম জাফরের পরেই রয়েছেন পূজারা।

পরের মাসেই স্টিভ স্মিথের (Steve Smith) বিরুদ্ধে নামবেন পূজারা। তার আগে সাসেক্সের হয়ে স্মিথ ও পূজারা পার্টনারশিপ করেন। চতুর্থ উইকেটে ৬১ রান জোড়েন পূজারা ও স্মিথ। এর মধ্যে স্মিথ ৩০ রান করেন। অজি তারকাকে ফেরান জশ টাং। পূজারাকেও ফেরান তিনি জশ টাং।

স্টিভ স্মিথের সঙ্গে একই ড্রেসিং রুম শেয়ার করা প্রসঙ্গে পূজারা জানান, তাঁর মিশ্র অনুভূতি হচ্ছে। ভারতীয় তারকা বলেছেন, ”আমরা একসঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলব, ফলে মিশ্র একটা অনুভূতি হচ্ছে। মাঠের ভিতরে অনেক স্মরণীয় লড়াই হয়েছে আমাদের কিন্তু মাঠের বাইরে আমরা ভাল বন্ধু।”

[আরও পড়ুন: ‘চ্যাম্পিয়ন ফের আমাদের গর্বিত করল’, ডায়মন্ড লিগে সোনাজয়ী নীরজের প্রশংসায় ক্রীড়ামন্ত্রী]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement