shono
Advertisement

প্রধানমন্ত্রী পদে চাই দ্রাবিড়কে, সোশ্যাল মিডিয়ায় কেন উঠল এমন দাবি?

কী এমন করলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ যার জন্য জোর সওয়াল? The post প্রধানমন্ত্রী পদে চাই দ্রাবিড়কে, সোশ্যাল মিডিয়ায় কেন উঠল এমন দাবি? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:23 PM Feb 27, 2018Updated: 01:54 PM Sep 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি কিংবদন্তি। নিজের সেরাটা উজাড় করে দিয়ে দেশকে গর্বিত করেছেন বহুবার। তা নিয়ে যেমন কখনও বড়াই করেননি, তেমনই বিনিময়ে কখনও কিছু দাবিও করেননি। উলটে নিজের প্রাপ্যটুকুও ভাগ করে নিয়েছেন অন্যের সঙ্গে। হ্যাঁ, কথা হচ্ছে প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়ের। শুধু ক্রিকেটের জন্যই নয়, উদারতা, মনুষ্যত্ব ও সুন্দর স্বভাবের জন্যও তিনি দেশবাসীর চোখের মণি। আর তাই এবার রাহুল দ্রাবিড়কে দেশের প্রধানমন্ত্রী করার আরজি জানালেন তাঁর অনুগামীরা।

Advertisement

মিস্টার ডিপেন্ডেবলের কোন কাজের পর উঠল এমন দাবি? আসলে গত মাসে দ্রাবিড়ের তত্ত্বাবধানে চতুর্থবার যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে পৃথ্বী শ অ্যান্ড কোং। ভারতীয় জুনিয়র দলের এমন সাফল্যের পরই মোটা অঙ্কের পুরস্কার অর্থের কথা ঘোষণা করেছিল বিসিসিআই। বোর্ড জানিয়েছিল, কোচ রাহুল দ্রাবিড়কে ৫০ লক্ষ, ক্রিকেটারদের ৩০ লক্ষ এবং অন্যান্য সাপোর্টিং স্টাফদের ২০ লক্ষ টাকা করে অর্থ পুরস্কার দেওয়া হবে। তবে এমন বৈষম্যে আপত্তি জানান কোচ রাহুল। তাঁর বক্তব্য, অনূর্ধ্ব ১৯ দলের সাফল্যের জন্য তিনি যা পরিশ্রম করেছেন, বাকি সাপোর্ট স্টাফরা তার চেয়ে কোনও অংশে কম করেননি। তাই পুরস্কার অর্থে বৈষম্য হওয়া উচিত নয়। কিন্তু সাপোর্ট স্টাফদের তুলনায় দ্রাবিড়ের পুরস্কার অর্থের পরিমাণ ছিল অনেকটাই বেশি। তাই সামঞ্জস্য বজায় রাখতে নিজের প্রাপ্যর ৫০ শতাংশ অর্থ বোর্ডকে কমানোর কথা বলেন দ্য ওয়াল। অর্থাৎ ৫০ লক্ষের পরিবর্তে ২৫ লক্ষ টাকা চান দ্রাবিড়। যাতে বাকি সাপোর্ট স্টাফরাও ২৫ লক্ষ টাকাই পেতে পারেন। প্রাক্তন ভারতীয় তারকার সেই প্রস্তাব শেষমেশ মেনে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। দ্রাবিড়ের এমন উদার মনোভাবেই বিগলিত তাঁর অগণিত ভক্ত। এই ঘটনার পর থেকেই তাঁদের দাবি, দেশের প্রধানমন্ত্রী হওয়ার সবরকম গুণ রয়েছে রাহুলের। স্বচ্ছতা ও সহানুভূতির দৃষ্টান্ত তিনি। তাই তাঁকেই প্রধানমন্ত্রীর মসনদে বসানো হোক।

সোশ্যাল সাইটে এমন আরজির রীতিমতো বন্যা বইছে। অনেকে চাইছেন রাজনীতিতে যোগ দিয়ে নতুন দল ঘোষণা করুন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান। নেটিজেনদের দাবি, প্রধানমন্ত্রী পদপ্রার্থী হলে দ্রাবিড়ের ভোটের অভাব হবে না। কারণ দেশ এমনই এক সহানুভূতিশীল ব্যক্তিকে তখতে দেখতে চায়। তবে কি ভক্তদের চাহিদা পূরণ করতে রজনীকান্ত, কামাল হাসানের মতো রাজনীতির আঙিনায় পা রাখবেন দ্রাবিড়? না, সে উত্তর এখনও জানা নেই। তবে কে বলতে পারে, দ্রাবিড়ের মনে কী আছে।

The post প্রধানমন্ত্রী পদে চাই দ্রাবিড়কে, সোশ্যাল মিডিয়ায় কেন উঠল এমন দাবি? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement