Advertisement

দামি গাড়ি নয়, লোকাল ট্রেনে বাড়ি ফিরে নেটিজেনদের প্রশংসা কুড়োচ্ছেন শার্দুল

04:18 PM Sep 14, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাখো মানুষ রোজ ভিড় জমায় স্বপ্ননগরীতে। হাজার হাজার মুখের সমাবেশ মুম্বইয়ের লোকাল ট্রেনে। শহরের প্রাণরেখা। বাণিজ্যনগরীর এহেন ব্যস্ত পরিবহণ মাধ্যমের ভিড়ে মিশে যায় অনেকে। তাঁদের মধ্যে সেলেব, বিশিষ্ট ব্যক্তিরাও থাকেন কখনও সখনও। দেশের বহু বিরল ক্রিকেট প্রতিভার জন্ম দিয়েছে মুম্বই। তাঁদের মধ্যে সিংহভাগের একসময়ে যাতায়াতের অন্যতম ভরসা ছিল এই লোকাল ট্রেন। সুনীল গাভাসকর, শচীন তেণ্ডুলকররা লোকাল ট্রেনের সফর করেছেন। এঁদের মতো কিংবদন্তি না হলেও সদ্য ভারতীয় দলে জায়গা পাওয়া মুম্বইকর শার্দুল ঠাকুরও রোজ দেড় ঘণ্টা সফর করে মুম্বই থেকে পালঘর যেতেন নিজের বাড়ি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিলেন এই ফাস্ট বোলার। তারপর ভারতীয় দল দেশে ফিরে আসতে তিনি বিমানবন্দর থেকে ফের লোকাল ট্রেনে চেপেই বাড়ি ফিরছিলেন। আর তাতেই নেটিজেনদের মন জয় করে ফেলেছেন এই তরুণ ক্রিকেটার। অনেকেই তাঁর প্রশংসা করে ফেলছেন, সাফল্যের শিখরে পৌঁছেও মাটি থেকে পা সরেনি শার্দুলের। তাই নিজের এই কাজের জন্যই এবার শিরোনামে শার্দুল।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
[জানেন, কেন ধোনির হেলমেটে শোভা পায় না জাতীয় পতাকা?]

দক্ষিণ আফ্রিকা সফর থেকে মুম্বইয়ে ফিরে সব ক্রিকেটাররা যখন নিজেদের বিলাসবহুল গাড়িতে বাড়ি ফিরলেন, তখন বিমানবন্দর থেকে ট্যাক্সি নিয়ে সোজা অন্ধেরি রেল স্টেশনে পৌঁছন শার্দুল। সেখান থেকেই নিজের বাড়ি পালঘরের উদ্দেশ্যে রওনা দেন তিনি। মাধ্যম লোকাল ট্রেন। বস্তুত, ভারতীয় দলে শামিল হওয়ার পরই তাঁর পরিচিতি বাড়ে। সেই অর্থে কর্মব্যস্ত মুম্বইয়ের অনেকেরই তাঁকে না চিনতে পারাটা স্বাভাবিক। কিন্তু সবার তো আর নজর এড়ায় না। স্টেশনে টিকিট কাটার মুহূর্ত থেকে লোকাল ট্রেনে যাত্রাপথে, তাঁর ছবি ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। বিমানের বিজনেস ক্লাসে যাত্রা করার পর লোকাল ট্রেনে সফর, শার্দুলের এই সাদামাটা চরিত্র সত্যিই ধন্য ধন্য হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। গত বছর প্রায় ৫৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা শার্দুল দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচে দলে সুযোগ পান। মহম্মদ শামির বিকল্প হিসাবেই তাঁকে ভাবেন নির্বাচকরা। বছরভর তাঁর অভাবনীয় সাফল্যের জন্য চেন্নাই সুপারকিংস ফ্র্যাঞ্চাইজি তাঁকে ২.৬ কোটি টাকায় নিলামে কিনে নেয়। চলতি মাসে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-২০ সিরিজের জন্যও তিনি দলে সুযোগ পেয়েছেন। সাফল্য যেখানে বর্তমানে মানুষের মাথা খারাপ করে দেয়, সেখানে শার্দুলের মতো বড় মনের মানুষদের সত্যিই অভাব। তাই না!

[লক্ষ্য প্রথম ৩০-এ থাকা, বিশ্বকাপে নজরে বাংলার ‘বিস্ময়’ কিশোরী মেহুলি]
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post দামি গাড়ি নয়, লোকাল ট্রেনে বাড়ি ফিরে নেটিজেনদের প্রশংসা কুড়োচ্ছেন শার্দুল appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next