shono
Advertisement

ভারতীয় দলের জার্সি থেকে বিদায় নিচ্ছে Oppo! আসছে নতুন ব্র্যান্ড

চিনা সংস্থার পরিবর্তে এবার স্পনসর হচ্ছে বেঙ্গালুরুর সংস্থা। The post ভারতীয় দলের জার্সি থেকে বিদায় নিচ্ছে Oppo! আসছে নতুন ব্র্যান্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 08:14 PM Jul 25, 2019Updated: 08:14 PM Jul 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের ব্যর্থতার পর এবার ভারতীয় দলের সঙ্গ ছাড়ছে ‘Oppo’ । চিনের এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি সম্পূর্ণ করতে চাইছে না। ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষেই তাঁরা সম্পর্ক ছিন্ন করতে চায়। বিসিসিআইকে ইতিমধ্যেই ‘Oppo’ সেকথা জানিয়েও দিয়েছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে।  ‘Oppo’-র পরিবর্তে টিম ইন্ডিয়ার জার্সির স্পনসর হতে পারে বেঙ্গালুরুর অনলাইন প্রশিক্ষণ এবং তথ্য প্রযুক্তি সংক্রান্ত সংস্থা Byju’s।

Advertisement

[আরও পড়ুন: জমে উঠেছে লড়াই, কোহলিদের ফিল্ডিং কোচ হতে চান জন্টি রোডস]


২০১৭ সালে ভারতীয় দলের স্পনসর হিসেবে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি করে ‘Oppo’। মোট পাঁচ বছরের অর্থাৎ ২০২২ পর্যন্ত চুক্তি ছিল ‘OPPO’-র। ‘Vivo’ মোবাইলকে হারিয়ে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি করেছিল ‘Oppo’। সেজন্য তাদের গুনতে হয়েছিল ১ হাজার ৭৯ কোটি টাকা। ‘Vivo’ এই চুক্তির জন্য ৭৬৮ কোটি টাকা দিতে চেয়েছিল। কিন্তু, ২ বছর কাটতে না কাটতেই সেই মহার্ঘ্য চুক্তি থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে চিনের মোবাইল প্রস্তুতকারী সংস্থাটি। ‘Oppo’ মনে করছে, বর্তমান চুক্তিটি তাদের জন্য অতিরিক্ত খরচসাপেক্ষ। কুসংস্কারী ক্রিকেটপ্রেমীরা অবশ্য বলছেন, ‘Oppo’ স্পনসরশিপ তুলে নেওয়াটা মন্দ হয়নি কারণ তারা স্পনসর থাকাকালীন বড় কোনও টুর্নামেন্টে সাফল্য পায়নি ভারত।

[আরও পড়ুন: লর্ডসে অঘটন, বিশ্বজয়ী ইংল্যান্ডকে ৮৫ রানেই গুটিয়ে দিল আয়ারল্যান্ড]

‘Oppo’-বিসিসিআইকে দ্বিপাক্ষিক সিরিজে ম্যাচপিছু ৪ কোটি ৬১ লক্ষ টাকা করে দিত। আইসিসির টুর্নামেন্টে ম্যাচপিছু সংস্থাটি দিত ১ কোটি ৫৬ লক্ষ টাকা। যা এর আগের চুক্তির থেকে অনেকটাই বেশি। এর আগের চুক্তি অনুযায়ী স্টার ইন্ডিয়া দ্বিপাক্ষিক সিরিজে ম্যাচপিছু দিত ১ কোটি ৯২ লক্ষ টাকা। আর আইসিসির টুর্নামেন্টে ম্যাচপিছু দিত ৬১ লক্ষ টাকা। ‘Oppo’ বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি লঙ্ঘন করলেও বোর্ডের কোনও ক্ষতি হবে না। কারণ, বিসিসিআই ওই একই টাকায় চুক্তি করতে চলেছে Byju’s। সেপ্টেম্বরের পর থেকেই ভারতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে নতুন সংস্থার লোগো। তবে, ক্যারিবিয়ান সফরে স্পনসর থাকছে ‘Oppo’-ই।

The post ভারতীয় দলের জার্সি থেকে বিদায় নিচ্ছে Oppo! আসছে নতুন ব্র্যান্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement