Advertisement

বিসিসিআইয়ের আবেদন খারিজ, ক্রিকেটারদের ডোপ পরীক্ষার দায়িত্বে NADA

09:45 PM Aug 09, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে ক্রিকেটারদের ডোপ পরীক্ষার ভার জাতীয় ডোপ বিরোধী এজেন্সি নাডারই। শুক্রবার বিসিসিআইকে সাফ জানিয়ে দেওয়া হল, অন্যান্য ক্রীড়া ফেডারেশনের মতো ক্রিকেটারদের ডোপ টেস্টের দায়িত্বও থাকবে এই সংস্থার উপর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এর আগে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছিল, ক্রিকেটারদের ডোপ পরীক্ষার বিষয়টি দেখভাল করবে ভারতীয় বোর্ডই। তবে নাডার সঙ্গে হাত মিলিয়ে ছ’মাসের জন্য কাজ করার প্রস্তাবও দিয়েছিল বোর্ড। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সে অনুরোধ এদিন খারিজ করে দেন কেন্দ্রীয় ক্রীড়া সচিব আর এস ঝুলানিয়া। তিনি বলেন, “বিসিসিআই ডোপ পরীক্ষার ক্ষেত্রে নেওয়া সিদ্ধান্তকে আর ‘না’ বলতে পারবে না। প্রত্যেকেই এখানে সমান। সবাইকেই একই নিয়ম মেনে চলতে হবে।” বোর্ড যে গোটা বিষয়টি মেনে নিয়েছে, তা লিখিতভাবে নাডাকে জানানোরও নির্দেশ দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: কাশ্মীরে সেনার বেশে ধোনিকে দেখে উঠল ‘বুম বুম আফ্রিদি’ স্লোগান, ভাইরাল ভিডিও]

কেন নাডা নিয়ে আপত্তি ছিল বিসিসিআইয়ের? ঝুলানিয়া জানান, ডোপ পরীক্ষা নিয়ে মূলত তিনটি বিষয় তাঁদের সামনে তুলে ধরেছিল বোর্ড। ডোপ টেস্টে ব্যবহৃত সরঞ্জামের মান, যিনি টেস্ট করবেন তাঁর দক্ষতা এবং নমুনা সংগ্রহের প্রক্রিয়া। বিসিসিআইকে জানানো হয়, যা যা সুযোগ-সুবিধা তারা চাইছে, সে সমস্তই দেওয়া হবে। তার জন্য খরচ হবে। তবে এবিষয়ে প্রত্যেককেই এক ছাতার তলায় থাকতে হবে।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সম্প্রতি ডোপ টেস্টে ফেল করায় আট মাসের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করা হয় পৃথ্বী শ’কে। তারপরই বিষয়টা নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে। দু’মাস আগে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। জাতীয় ডোপ টেস্টিং ল্যাব থেকে সম্প্রতি প্রকাশ করা হয় সেই রিপোর্ট। এই প্রক্রিয়া নিয়েই আপত্তি ছিল বিসিসিআইয়ের। এরপর নাডা ও বিসিসিআইয়ের মধ্যে সম্পর্কের তিক্ততা মেটাতে আইসিসিকে অনুরোধ জানায় বিশ্ব ডোপ বিরোধী এজেন্সি। এদিন বোর্ড সিইও রাহুল জোহরির সঙ্গে বৈঠক করেন ক্রীড়ামন্ত্রকের আধিকারিকরা। সেখানেই সিদ্ধান্ত হয়, ক্রিকেটারদের ডোপ পরীক্ষা করবে নাডাই।

[আরও পড়ুন: বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম ওয়ানডে, দর্শকদের পাওনা কোহলির ক্যারিবিয়ান ডান্স]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বিসিসিআইয়ের আবেদন খারিজ, ক্রিকেটারদের ডোপ পরীক্ষার দায়িত্বে NADA appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next