shono
Advertisement

আইপিএল নিলাম: বিরাট অঙ্কে বিক্রি হলেন এই ৬ তারকা

বিশেষ চমক দিলেন এই ভারতীয় তারকা। The post আইপিএল নিলাম: বিরাট অঙ্কে বিক্রি হলেন এই ৬ তারকা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:40 PM Dec 19, 2019Updated: 08:41 PM Dec 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। লক্ষ্মীবার কলকাতায় আইপিএলের নিলামে নজর কাড়লেন বিদেশিরাই। বিদেশি ক্রিকেটারদের অনেকেই ছিলেন ফ্র্যাঞ্চাইজিগুলির পছন্দের তালিকায়। তাই তাঁদের দলে পেতে দড়ি টানাটানিও কম হল না। শেষমেশ কোন দল কোন তারকাকে ঘরে তুলল? কত টাকার বিনিময়েই বা পাওয়া গেল তাঁদের? চলুন দেখে নেওয়া যাক এবারের আইপিএল নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হলেন কোন পাঁচ ক্রিকেটার।

Advertisement

প্যাট কামিন্স: অধিকাংশ ফ্র্যাঞ্চাইজির ব্যাটিং লাইন-আপ শক্তিশালী হলেও, অনেকেরই বোলিং লাইন আপে ছিল দুর্বলতা। বিশ্বমানের পেসার প্যাট কামিন্সকে তাই দলে পেতে ঝাঁপিয়েছিল আরসিবি, এবং দিল্লি ক্যাপিটালস। তবে এই হাড্ডাহাড্ডি লড়াইয়ে আচমকাই ঢুকে পড়ে বাজিমাত করে কিং খানের কেকেআর। সাড়ে ১৫ কোটি টাকায় কামিন্সকে তুলে নেয় কলকাতা। সবচেয়ে দামী বিদেশি ক্রিকেটার হিসেবে বিক্রি হলেন অজি পেসার। স্বাভাবিকভাবেই তিনি আসায় শক্তিশালী হল কেকেআরের বোলিং লাই-আপ।



গ্লেন ম্যাক্সওয়েল: এবারের আইপিএলের হট কেক ‘ম্যাড ম্যাক্স’। ম্যাক্সওয়েলের মতো অলরাউন্ডারকে পেতে দীর্ঘক্ষণ চলে বিড। হতাশা কাটাতে ক্রিকেট থেকে বিরতিও নিয়েছিলেন তিনি। তবে আইপিএলে খেলা নিয়ে কোনও অনিশ্চয়তা ছিল না। তাঁর ন্যূনতম মূল্য ছিল ২ কোটি। অজি তারকা শেষমেশ বিক্রি হলেন ১০.৭৫ কোটি টাকায়। আসন্ন আইপিএলে তিনি খেলবেন নিজের পুরনো দল কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সি গায়ে।

ক্রিস মরিস: আরও এক প্রথম সারির অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার এই তারকা। আর টি-টোয়েন্টিতে অলরাউন্ডারের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত কয়েকটি মরশুমে আইপিএলে ধারাবাহিকভাবে পারফর্মও করেছেন তিনি। তাই নিলামে তাঁকে দলে পেতে লড়াই চলল কলকাতা ও আরসিবির মধ্যে। শেষমেশ ১০ কোটি টাকায় তাঁকে পেল বিরাট কোহলির ব্যাঙ্গালোর।

শেল্ডন কটরেল: দুর্দান্ত ফর্মে থাকা ক্যারিবিয়ান পেসারকে দলে নিয়ে আরও একবার বাকি ফ্র্যাঞ্চাইজিগুলিকে চাপে ফেলে দেয় কিংস ইলেভেন পাঞ্জাব। যাঁর ন্যূনতম মূল্য ছিল ৫০ লক্ষ, তিনি এবারের আইপিএলে খেলবেন ৮.৫০ কোটির বিনিময়ে। বলাই বাহুল্য ম্যাক্সওয়েল ও কটরেলকে তুলে নিয়ে মাস্টার স্ট্রোক দিল প্রীতি জিন্টার পাঞ্জাব।  

নাথান কুল্টার নাইল: জশপ্রীত বুমরাহ, লাসিথ মালিঙ্গার পাশে এবার খেলবেন এই অজি তারকাও। ৮ কোটি টাকায় বিক্রি হলেন ছোট ফরম্যাটে ফর্মে থাকা পেসার কুল্টার নাইল।

সিমরন হেটমেয়ার: ভারতের বিরুদ্ধে চলতি সিরিজেই এই তারকা বুঝিয়ে দিয়েছেন, এদেশের পিচ ও পরিস্থিতিতে কতটা ভয়ংকর হতে পারেন তিনি। স্পিন এবং পেস, দুই ধরনের বোলারদেরই সমান দক্ষতায় সামলাতে পারেন হেটমেয়ার। স্বাভাবিকভাবেই এবার নিলামের অন্যতম আকর্ষণ ছিলেন তিনি। প্রত্যাশা মতোই দাম পেলেন। ৭.৭৫ কোটি টাকায় তাঁকে ঘরে নিল দিল্লি ক্যাপিটালস।

এছাড়াও বিশ্বকাপজয়ী ইংলিশ অধিনায়ক ইয়ন মর্গ্যানকে কলকাতা কিনল ৫.২৫ কোটি টাকায়। স্যাম কুরানকে ৫.৫০ কোটি টাকায় কিনল চেন্নাই সুপার কিংস। অজি ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ বিক্রি হলেন ৪.৪০ কোটি টাকায়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি গায়ে খেলবেন তিনি। তবে বিদেশিদের মধ্যে বিশেষ চমক দিলেন ভারতীয় অলরাউন্ডার পীযূষ চাওলা। ৬.৭৫ কোটি টাকায় কেকেআরের প্রাক্তনীকে কিনে নিল ধোনির চেন্নাই।

The post আইপিএল নিলাম: বিরাট অঙ্কে বিক্রি হলেন এই ৬ তারকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement