Advertisement

বৃষ্টি বিতর্কের পর আজ ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-২০, নজরে ধাওয়ান-বুমরাহ

12:20 PM Jan 07, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টির জন্য বছরের প্রথম ম্যাচ বাতিল হওয়া নিয়ে বিতর্ক এখনও থামেনি। এরই মধ্যে দ্বিতীয় টি-টোয়েন্টির জন্য প্রস্ততি নিতে হল দুই দলকে। দুটি ম্যাচের মধ্যে সময় ছিল মাত্র একদিন। তাই বাতিল ম্যাচ নিয়ে খুব একটা ভাবার সুযোগ পাননি ক্রিকেটাররা। কিন্তু, ক্রিকেট মহল এখনও গুয়াহাটির বাতিল ম্যাচ নিয়ে আলোচনায় মত্ত। আবহাওয়া নিয়ে অবশ্য ইন্দোরের হোলকার স্টেডিয়ামে (Holkar Stadium) চিন্তার খুব একটা কারণ নেই। তবে, শেষের দিকে শিশির গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


এমনিতে ইন্দোরের এই স্টেডিয়ামটি ভারতের জন্য খুব পয়মন্ত জায়গা। এখনও পর্যন্ত এই মাঠে একটি ম্যাচেও হারের মুখ দেখতে হয়নি টিম ইন্ডিয়াকে (indian cricket team)। ইন্দোরে মাটিতে এখনও পর্যন্ত দুটি টেস্ট, এতটি টি-টোয়েন্টি এবং পাঁচটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে ভারত। আর সবকটি ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কার বিরুদ্ধেও ভারতের সার্বিক এবং সাম্প্রতিক পরিসংখ্যান স্বস্তি দিচ্ছে বিরাটদের। শ্রীলঙ্কার বিরুদ্ধে এখনও পর্যন্ত ১৭টি টি-টোয়েন্টি খেলেছে ভারত। টিম ইন্ডিয়া জয় পেয়েছে ১১টিতে।

[আরও পড়ুন: মাঠ শুকোতে ইস্ত্রি-হেয়ার ড্রায়ার! গ্রাউন্ড স্টাফদের কাণ্ডকারখানায় হাসির রোল নেটদুনিয়ায়]

এই ম্যাচে নামার আগে ভারতের মাথায় থাকবে এ বছরের বিশ্বকাপের প্রস্তুতির কথা। বিশ্বকাপের আগে নিজেদের সেরা প্রথম একাদশ বেছে নিতে মরিয়া ভারত। আজ চোট সারিয়ে দলে ফিরছেন টিম ইন্ডিয়ার এক নম্বর পেসার জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। তিনি আগে থেকেই হুঁশিয়ারি দিয়ে দিয়েছেন, আগের তুলনায় শক্তি অনেকটা বাড়িয়ে ফিরছেন। আজ ইন্দোরে নজর থাকবে শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) দিকেও। চোট সারিয়ে ফিরছেন তিনিও। তাঁর চ্যালেঞ্জটা অবশ্য বুমরাহর থেকে কঠিন। কারণ, টি-টোয়েন্টি দলে ধাওয়ানের জায়গা আর আগের মতো নিশ্চিত নয়। লোকেশ রাহুল লাগাতার ভাল পারফর্ম করায় ওপেনারের জায়গাটি আপাতত তাঁর দখলে। আর টিম ইন্ডিয়ার এক নম্বর ওপেনার রোহিত শর্মা তো আছেনই। সেক্ষেত্রে ধাওয়ানকে আগামী দু’ম্যাচের মধ্যে দলে নিজের গুরুত্ব বুঝিয়ে দিতে হবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: বৃষ্টির জন্য বাতিল বছরের প্রথম টি-২০, হতাশ গুয়াহাটির হাজার হাজার দর্শক]

আজকের ম্যাচে আবার অভিনব রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন টিম ইন্ডিয়ার দুই বোলার। একজন বুমরাহ এবং একজন চাহাল। টি-টোয়েন্টি ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেটের মালিক হতে পারেন দু’জনেই। চাহাল এখন অশ্বিনের সঙ্গে যুগ্মভাবে দেশের সর্বোচ্চ উইকেটের মালিক। দু’জনেরই সংগ্রহ ৫২টি উইকেট। অন্যদিকে, বুমরাহর সংগ্রহ ৫২ উইকেট।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বৃষ্টি বিতর্কের পর আজ ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-২০, নজরে ধাওয়ান-বুমরাহ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next