Advertisement

আইপিএলের সম্ভাব্য সূচি তৈরি করে ফেলল বিসিসিআই! অসন্তুষ্ট সম্প্রচারকারী সংস্থা

02:29 PM Jul 20, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবছর আইপিএল আদৌ সম্ভব কিনা তা আজই অনেকটা স্পষ্ট হয়ে যাবে। আজ আইসিসির (ICC) ভারচুয়াল বোর্ড মিটিংয়েই টি-২০ বিশ্বকাপ বাতিলের প্রস্তাবে সরকারি শিলমোহর পড়ে যেতে পারে। অন্তত ভারতীয় ক্রিকেট বোর্ড তেমনটাই মনে করছে। এদিকে বিশ্বকাপ বাতিল হচ্ছে ধরে নিয়েই নিজেদের মতো করে মেগা টুর্নামেন্টের প্রস্তুতি শুরু করে ফেলেছে বিসিসিআই (BCCI)। তৈরি হচ্ছে নীল-নকশা। একটা সম্ভাব্য সুচিও তৈরি করে ফেলেছে ভারতীয় বোর্ড। আর সেখানেই যত গোলযোগ। বিসিসিআইয়ের তৈরি সূচি আবার সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের পছন্দ হচ্ছে না।

Advertisement

শোনা যাচ্ছে, সবদিক বিবেচনা করে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে আইপিএল (IPL) শুরুর পরিকল্পনা করেছে বোর্ড। টুর্নামেন্ট চলার কথা আগামী ৮ নভেম্বর পর্যন্ত। অর্থাৎ ৪৪ দিনে গোটা টুর্নামেন্ট শেষ করতে চাইছে বিসিসিআই। সেখানেই আপত্তি স্টার স্পোর্টসের (Star Sports)। কারণ, ৪৪ দিনে টুর্নামেন্ট শুরুর অর্থ একদিনে জোড়া জোড়া ম্যাচ পড়ার সম্ভাবনা বেশি। যা কিনা টিআরপি কমিয়ে দেয়। একদিনে একটি করে ম্যাচ হলে টিআরপি অনেক বেশি হয়। সেজন্য তারা চাইছে ‘ডবল হেডার’ কমাতে। তাছাড়া, ৮ নভেম্বর টুর্নামেন্ট শেষ হচ্ছে। তার সপ্তাহখানেক বাদেই ‘দিওয়ালি’। স্টার স্পোর্টস চাইছে টুর্নামেন্ট ‘দিওয়ালি’ পর্যন্ত চালিয়ে যেতে। কারণ, ‘দিওয়ালি’র আগে আগে বিজ্ঞাপনদাতা সংস্থাগুলি অনেক বেশি বেশি বিজ্ঞাপন দেয়। সেই সুযোগটা কাজে লাগাতে চাইছে এই সম্প্রচারকারী সংস্থা। কিন্তু বোর্ড আবার নিজেদের অবস্থানে অনড়। তাঁরা চাইছে নভেম্বরের প্রথম সপ্তাহেই আইপিএল মিটিয়ে দিতে। কারণ, ৩ ডিসেম্বর থেকে আবার অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ শুরু। তার আগে ১৪ দিনের কোয়ারেন্টাইনের ব্যাপার আছে। সেক্ষেত্রে ক্রিকেটারদের একটু বাড়তি বিশ্রাম দিতেই নভেম্বরের প্রথম সপ্তাহে আইপিএল শেষ করার ব্যপারে অনড় বিসিসিআই।

[আরও পড়ুন: ২৬ সেপ্টেম্বর আইপিএলের ঢাকে কাঠি? নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করছে ফ্র্যাঞ্চাইজিগুলি]

তবে এসব কিছুই নির্ভর করছে আইসিসির আজকের সিদ্ধান্তের উপর। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা যদি আজও নিজেদের সিদ্ধান্ত ঝুলিয়ে রাখে তাহলে বিসিসিআইয়ের যাবতীয় পরিকল্পনা মাঠে মারা যাবে। শোনা যাচ্ছে, বোর্ড নাকি ইতিমধ্যেই বিদেশের মাটিতে টুর্নামেন্টের অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদন করেছে। সংযুক্ত আরব আমিরশাহী বোর্ডের কর্তারাও প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

The post আইপিএলের সম্ভাব্য সূচি তৈরি করে ফেলল বিসিসিআই! অসন্তুষ্ট সম্প্রচারকারী সংস্থা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next