Advertisement

IPL নয়, পাকিস্তান সুপার লিগের জন্য বিশ্বকাপ পিছিয়েছে ICC! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

11:42 AM Jul 23, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি টি-২০ বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার পর থেকেই পাক ক্রিকেটাররা ভারতকে আক্রমণ শানানো শুরু করেছেন। তাঁদের দাবি, আইপিএলের (IPL) জন্য জায়গা ফাঁকা করে দিতেই ভারতের চাপে বিশ্বকাপ পিছিয়েছে আইসিসি। খোদ শোয়েব আখতার (Shoaib Akhtar) দাবি করেছেন, আইপিএলকে জায়গা করে দিতে ইচ্ছাকৃতভাবেই এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। কিন্তু একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে অন্য কথা। তাঁরা বলছে ভারতের চাপে আইসিসি কোনও টুর্নামেন্ট পিছিয়ে দেয়নি। বরং আইসিসি (IPL) ২০২৩ বিশ্বকাপ কয়েক মাস পিছিয়ে দিয়েছে পাকিস্তানের অনুরোধে। কারণ, ২০২৩-এ যে সময় বিশ্বকাপ হওয়ার কথা ছিল সেই সময়ই সাধারণত পাকিস্তান সুপার লিগ (PSL) আয়োজন করে থাকে পাক বোর্ড।

Advertisement

এ বছর টি-২০ বিশ্বকাপ হবে কিনা, তা নিয়ে ক্রিকেট মহলে বিস্তর জল্পনা-কল্পনা ছিল। কারণ, আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়া সাফ জানিয়ে দিয়েছিল, তাঁদের পক্ষে এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন সম্ভব নয়। ফলে একপ্রকার বাধ্য হয়ে, গত ২০ জুলাই আইসিসি এবছরের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দেয়। আইসিসি জানায়, ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে বসবে টুর্নামেন্টের আসর। ১৪ নভেম্বর হবে ফাইনাল। আর ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে সে বছর অক্টোবর নভেম্বরে। ফাইনাল ১৩ নভেম্বর। ঠিক তার পরের বছর ওয়ানডে বিশ্বকাপও কয়েক মাস পিছিয়ে অক্টোবর-নভেম্বরে করা হয়।

[আরও পড়ুন: ‘আইপিএলকে জায়গা করে দিতেই বাতিল হল বিশ্বকাপ’, আইসিসিকে তুলোধোনা শোয়েবের]

আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার এই সিদ্ধান্তের ফলে বিসিসিআই (BCCI) এবছর আইপিএল আয়োজনের সুযোগ পায় ঠিকই কিন্তু এর জন্য ভারতীয় বোর্ডকে কোনও প্রভাব খাটাতে হয়নি। বরং আইসিসি পরিস্থিতির চাপে পড়ে অনিচ্ছা সত্বেও বিশ্বকাপ পিছিয়েছে। বস্তুত এবছর বিশ্বকাপ পিছানো ছাড়া আর কোনও উপায় ছিল না আইসিসির। কিন্তু ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ কেন পিছানো হল, সে প্রশ্নের উত্তর মিলছিল না কিছুতেই। এবার এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম চাঞ্চল্যকর দাবি করল। তাঁদের দাবি, পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহেসান মানির দাবিতেই ওই ২০২৩ বিশ্বকাপ কয়েকমাস পিছিয়েছে আইসিসি। আগের সূচি অনুযায়ী ২০২৩ সালের ফেব্রুয়ারি-মার্চ মাসে হওয়ার কথা ছিল ওয়ানডে বিশ্বকাপ। কিন্তু ওই সময় পাক বোর্ড পিএসএল আয়োজন করতে চায়। সেজন্যই আইসিসিকে বিশ্বকাপ পিছিয়ে দিতে অনুরোধ করে পিসিবি। যদিও আইসিসির দাবি, মাত্র কয়েক মাসের ব্যবধানে দুটি বিশ্বকাপ আয়োজন সম্ভব না। সেকারণেই ২০২৩ বিশ্বকাপ পিছাতে হয়েছে।

Advertising
Advertising

The post IPL নয়, পাকিস্তান সুপার লিগের জন্য বিশ্বকাপ পিছিয়েছে ICC! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next