shono
Advertisement

আইপিএলে ক্রিকেটারদের সঙ্গে থাকবেন স্ত্রী ও বান্ধবীরা? টানাপোড়েন বোর্ড ও ফ্র্যাঞ্চাইজিগুলির

করোনা আবহে ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীদের সঙ্গে রাখার অনুমতি দিতে নারাজ বোর্ড। The post আইপিএলে ক্রিকেটারদের সঙ্গে থাকবেন স্ত্রী ও বান্ধবীরা? টানাপোড়েন বোর্ড ও ফ্র্যাঞ্চাইজিগুলির appeared first on Sangbad Pratidin.
Posted: 11:47 AM Jul 29, 2020Updated: 01:02 PM Jul 29, 2020

স্টাফ রিপোর্টার: আসন্ন আইপিএলে কি ক্রিকেটাররা স্ত্রী-বান্ধবী নিয়ে যেতে পারবেন? অনুষ্কা শর্মা (Anushka Sharma), রীতিকা সচদেবদের আমিরশাহী যাত্রার ছাড়পত্র দেবে ভারতীয় বোর্ড?

Advertisement

আইপিএল (IPL) গভর্নিং কাউন্সিল বৈঠকের দিন চারেক আগে জোরালো ভাবে প্রশ্ন উঠে পড়ল। মঙ্গলবার আইপিএল প্রধান ব্রিজেশ প্যাটেল জানিয়ে দেন, আগামী ২ অগাস্ট গভর্নিং কাউন্সিল (IPL Governing Council) বৈঠক হচ্ছে। যে বৈঠকে ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Soura Ganguly) থেকে শুরু করে সচিব জয় শাহ, সবাই থাকবেন। যে বৈঠকে চূড়ান্ত হবে আইপিএল সূচি, যে বৈঠক চূড়ান্ত রূপরেখা দিয়ে দেবে আমিরশাহীর জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটারদের ‘টু ডু’ লিস্টের। কিন্তু শুধু এ সব নয়। আসন্ন গভর্নিং কাউন্সিল বৈঠকে আরও একরাশ বিষয় উঠতে চলেছে যার মুখ্য হল উপরেরটা। আমিরশাহিতে দু’মাসের আইপিএলে ক্রিকেটাররা কি স্ত্রী-সন্তান-বান্ধবীদের আদৌ নিয়ে যেতে পারবেন?

[আরও পড়ুন: নজরে আর্থিক সমস্যা! চূড়ান্ত পরিকল্পনা সারতে বৈঠকে বসছে আইপিএল গভর্নিং কাউন্সিল]

সাধারণত অন্যান্যবার একটা নির্দিষ্ট সময়ের জন্য ক্রিকেটারদের পরিবার আসে আইপিএলে। কিন্তু এবারের পরিস্থিতি যেহেতু সম্পূর্ণ ভিন্ন, কী হবে চূড়ান্ত অনিশ্চিত। শোনা গেল, আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের তরফে নাকি
বোর্ডের কাছে একটা আবেদন জমা পড়েছে যে, স্বল্প মেয়াদের জন্য ক্রিকেটারদের স্ত্রী-সন্তান-বান্ধবীদের আমিরশাহী নিয়ে যাওয়ার ব্যাপারে। বোর্ডের কাছে ফ্র্যাঞ্চাইজিরা নাকি অনুমতি চেয়েছে যদি ধাপে ধাপে
ক্রিকেটারদের একেবারে নিকটাত্মীয়দের নিয়ে যাওয়া যায়। কারণ হিসেবে বলা হচ্ছে, এবারের আইপিএলের পরিবেশ একদম আলাদা হবে। ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে পুরো সময়টা থাকতে হবে। টুর্নামেন্টের
দু’মাস। মাসখানেক আগে প্র্যাকটিসের জন্য গেলে সেটাও জুড়বে। অর্থাৎ, সব মিলিয়ে প্রায় তিন মাস। এ রকম লম্বা একটা সময় ক্রিকেটারদের পরিবার থেকে সম্পূর্ণ দূরে রাখাটা কঠিন হয়ে যাবে। তার চেয়ে বোর্ড বিবেচনা করে দেখুক, যদি ধাপে ধাপে ক্রিকেটারদের পরিবারকে নিয়ে যাওয়া যায়।

[আরও পড়ুন: ‘‌মানকাডিং’‌ বিতর্কে জল ঢালতে আইসিসিকে অভিনব পরামর্শ দিলেন অশ্বিন]

খোঁজ নিয়ে জানা গেল, বোর্ড (BCCI) এখনও তা নিয়ে কোনও সিদ্ধান্ত নাকি নেয়নি। এ দিন ওয়াকিবহাল মহলের কেউ কেউ বললেন যে, এই ব্যাপারে অনুমতি পাওয়া কঠিন। এ বারের আইপিএল যে সম্পূর্ণ ভিন্ন পরিস্থিতিতে হচ্ছে, সেটা বুঝতে হবে। বোর্ড চাইছে, যত কম সংখ্যক লোক নিয়ে আমিরশাহি যেতে। কারণ পুরো সেট-আপটাকে জৈব সুরক্ষা বলয়ে রাখার কথা ভাবা হচ্ছে। কী গ্যারান্টি আছে যে, ক্রিকেটারদের
স্ত্রী-বান্ধবীরা সেই সুরক্ষা বলয়ের নিয়মাবলী মেনে থাকবেন? অনেক ক্রিকেটারের সন্তান বয়সের দিক থেকে শিশু। তিন কিংবা পাঁচ বছর বয়েস। তাদের কি দু’মাস গৃহবন্দি করে রাখা সম্ভব? অতএব, এটা সম্ভবই নয়।

ফ্র্যাঞ্চাইজিরা আবার বলছে, স্ত্রী-বান্ধবীদের গতিবিধি নিয়ন্ত্রণে রাখা নিয়ে ক্রিকেটারদের দায়িত্ব নিতে হলে, তাঁরা নেবেন। দেখা যাক, শেষ পর্যন্ত কী হয়।

The post আইপিএলে ক্রিকেটারদের সঙ্গে থাকবেন স্ত্রী ও বান্ধবীরা? টানাপোড়েন বোর্ড ও ফ্র্যাঞ্চাইজিগুলির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement