shono
Advertisement

ব্যাটে-বলে দুরন্ত প্রীতির পাঞ্জাব, আইপিএলে টানা দ্বিতীয় ম্যাচে হার রোহিতদের

দুই অধিনায়ক ভাল ব্যাটিং করলেও শেষ হাসি হাসলেন কে এল রাহুল।
Posted: 11:03 PM Apr 23, 2021Updated: 11:10 PM Apr 23, 2021

মুম্বই ইন্ডিয়ান্স: ২০ ওভারে ১৩১/৬ (রোহিত ৬৩, সূর্যকুমার ৩৩, শামি ২/২১)
পাঞ্জাব কিংস: ১৭.৪ ওভারে ১৩২/১ (কে এল রাহুল ৬০*, গেইল ৪৩*, রাহুল চাহার ১/১৯)
পাঞ্জাব কিংস নয় উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে জয়ের পর টানা তিনটি ম্যাচে জয় অধরা ছিল। সবাই যখন ভাবছে আগের আইপিএলের খারাপ ফর্মই এবারও বজায় রেখেছে প্রীতি জিন্টার পাঞ্জাব কিংস (Punjab Kings)। তখনই উলটপূরাণ। পাঁচবারের চ্যাম্পিয়ন এবং ধারেভারে অনেকটাই এগিয়ে থাকা মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) হেলায় হারালেন কে এল রাহুলরা। ব্যাটে-বল, দুইয়ের লড়াইতেই হেরে গেলেন রোহিত শর্মারা। মুম্বইয়ের দেওয়া ১৩২ রানের লক্ষ্যমাত্রা মাত্র এক উইকেট হারিয়ে ১৪ বল বাকি থাকতেই তুলে নিল পাঞ্জাব কিংস।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কে এল রাহুল (KL Rahul)। আর শুরুতেই কুইন্টন ডি’ককের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মুম্বই। এরপর দ্রুত আউট হন ঈশান কিষানও (৬)। তবে দ্রুত দু’উইকেট হারালেও এরপর ইনিংসের হাল ধরেন অধিনায়ক রোহিত এবং সূর্যকুমার যাদব। দু’জনে মিলে জুটিতে ৭৯ রানও যোগ করেন। শেষপর্যন্ত ১৬.১ ওভারে ১৭ বলে ৩৩ রান করে আউট হন সূর্যকুমার। পাঞ্জাবের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়ানো এই জুটি ভাঙেন রবি বিষ্ণোই। এরপর ৬৩ রান করে আউট হয়ে যান মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মাও। পরবর্তীতে আর কোনও ব্যাটসম্যানই তেমন দাগ কাটতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩১ রানেই শেষ হয়ে যায় মুম্বইয়ের ইনিংস। পাঞ্জাবের হয়ে প্রত্যেক বোলারই দুরন্ত বোলিং করেন। দুটি করে উইকেট পান রবি বিষ্ণোই এবং মহম্মদ শামি।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে রিয়াল, বার্সা-সহ বিদ্রোহী ১২ দল? কী জানাল UEFA?]

মাত্র ১৩২ রান তাড়া করতে হবে। এই পরিস্থিতিতে শুরুটাও বেশ ভাল করে পাঞ্জাব কিংস। দুই ওপেনার রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল নিজস্ব মেজাজেই ব্যাট করতে থাকেন। মায়াঙ্ক ২৫ রান করে আউট হলেও শেষপর্যন্ত ক্রিজে থেকে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন রাহুল। করলেন ৫২ বলে অপরাজিত ৬০ রান। উলটোদিকে, তাঁকে যোগ্য সঙ্গত দেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। ‘ইউনিভার্সাল বস’ অপরাজিত থাকলেন ৩৫ বলে ৪৩ রান করে। আর শেষপর্যন্ত ১৪ বল বাকি থাকতে ৯ উইকেটে হাসতে হাসতেই ম্যাচটি জিতল পাঞ্জাব কিংস।

এদিকে, এদিন ম্যাচ না থাকলেও বড়সড় ধাক্কা খেল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। চোট পুরোপুরি না সারায় বাকি আইপিএল (IPL 2021) থেকে ছিটকেই গেলেন ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চার। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “আর্চার সবে সুস্থ হলেও এখন খেলার মতো অবস্থায় নেই। ইসিবি ও সাসেক্স দলের মেডিক্যাল বিভাগ ওর স্বাস্থ্যের প্রতি নজর রাখছে। আগামী সপ্তাহ থেকে জোফ্রা অনুশীলন শুরু করবে।” এর আগে বেন স্টোকস বাঁ-হাতের আঙুলে চোটের জন্য আগেই সরে দাঁড়িয়েছিলেন। সেই তালিকায় নাম লেখালেন আর্চারও।

[আরও পড়ুন: RCB-র জার্সি হাতে পেপ গুয়ার্দিওলা, অধিনায়ক বিরাটের কাছে জানালেন বিশেষ আরজিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement