Advertisement

মেসির সঙ্গে আজব মিল রয়েছে কোহলির, খোঁচা দিয়ে বললেন রামিজ রাজা

05:32 PM Jun 09, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’জনই বিশ্ববন্দিত। দুই তারকাই গোটা দুনিয়ার প্রশংসা কুড়িয়েছেন। তাঁদের পারফরম্যান্স যেন প্রশ্নাতীত। লিওনেল মেসি (Lionel Messi) এবং বিরাট কোহলির মধ্যে এমন হাজারো সামঞ্জস্য রয়েছে। কিন্তু বিশ্বের সেরা ফুটবলার ও ক্রিকেটারের মধ্যে একটি মিল খুঁজে বের করে তীব্র কটাক্ষ করলেন রামিজ রাজা। যা মোটেও ভালভাবে নেননি মেসি-কোহলির অনুরাগীরা।

Advertisement

দু’জনের মধ্যে মিল কোথায়? কোন জায়গায় ফোকাস করলেন প্রাক্তন পাক অধিনায়ক? আসলে দেশের জার্সি গায়ে ‘এলএম টেন’-এর ভাঁড়ার শূন্য। অধিনায়ক হিসেবে দলকে বড় কোনও ট্রফি এনে দিতে পারেননি বার্সেলোনা সুপারস্টার। পরিসংখ্যান ঘাঁটলে ঠিক একইরকম ছবি ধরা পড়বে ভারত অধিনায়কেরও। মহেন্দ্র সিং ধোনির জুতোয় পা গলিয়ে বহু সিরিজ জিতলেও এখনও অধরা আইসিসি ট্রফি। টি-টোয়েন্টি, ওয়ানডে বিশ্বকাপ থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি- এখনও পর্যন্ত কোনওটি কোহলির (Virat Kohli) নেতৃত্বে ভারতের ঘরে ওঠেনি। আর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে এই বিষয়টি নিয়েই খোঁচা দিলেন রামিজ রাজা (Ramiz Raja)।

[আরও পড়ুন: ভারতীয়দের ব্যঙ্গ করে টুইট! তদন্তের মুখে KKR অধিনায়ক মর্গ্যান-সহ দুই ইংরেজ তারকা]

ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো হেভিওয়েট দলগুলিকে পিছনে ফেলে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছে ভারত। আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে কোহলি অ্যান্ড কোং। সেখানকার পরিবেশের জন্য কিউয়িরা খানিকটা অ্যাডভান্টেজ পাবেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। আর এই প্রসঙ্গেই রামিজ রাজার বক্তব্য, প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC Final) খেতাব জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে কোহলির সামনে। তাঁর নেতৃত্বের উপরই অনেক কিছু নির্ভর করবে। প্রাক্তন পাক ক্যাপ্টেনের কথায়, বিশ্বের সর্বকালের সেরাদের মধ্যে এই বয়সেই জায়গা করে নিয়েছেন কোহলি। ব্যাট হাতে বহু রেকর্ডের মালিক তিনি। এবার সামনে থেকে নেতৃত্ব দিতে জেতানোর চেষ্টা করতে হবে তাঁকে। কারণ এখনও পর্যন্ত আইসিসি ট্রফি জিততে পারেননি তিনি। ঠিক যেমন বিশ্ববন্দিত মেসির দেশের জার্সিতে পরিসংখ্যা অত্যন্ত হতাশাজনক।

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হেরে ট্রফি হাতছাড়া হয়েছিল টিম ইন্ডিয়ার। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছিল কোহলির দল। তবে টেস্টে বর্তমানে বিশ্বের এক নম্বর দল ভারত (Team India)। আর তাই নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস রচনার সুযোগ রয়েছে কোহলির সামনে। তাই শুধু পারফরম্যান্সেই নয়, ক্রিকেটপ্রেমীদের চোখ থাকবে কোহলির ক্যাপ্টেন্সির দিকেও।

[আরও পড়ুন: অলিম্পিকেও চিনা স্পনসর নয়, জার্সিতে লোগো ছাড়াই নামবেন ভারতীয় অ্যাথলিটরা]

Advertisement
Next