গাড়ি থামিয়ে যুবকদের হেলমেট পরার আর্জি শচীনের, VIRAL ভিডিও

03:26 PM Dec 18, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুটারে করে যাচ্ছিল দুই অল্পবয়সি। মাথায় হেলমেটের বালাই নেই। যেতে যেতে পাশের গাড়ির দিকে তাকিয়ে চমকে গেল দুজনেই। কেননা গাড়িতে বসে খোদ শচীন তেণ্ডুলকর। সঙ্গে সঙ্গেই মোবাইল বের করে সেলফি তুলে এই অসাধারণ মুহূর্ত ধরে রাখতে চেয়েছিল দুজনে। কিন্তু এরপরই চমকের পালা। স্বয়ং মাস্টার ব্লাস্টার তাঁদের দিয়ে এক প্রতিজ্ঞা করালেন। তা হল হেলমেট পরার।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

‘মৌলবীদের কথা বিশ্বাস করবেন না, তিন তালাক বলে কোরানে কিছু নেই’ ]

দেশের যে কোনও শহরেই পথ দুর্ঘটনা নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কোনও কোনও রাজ্য প্রশাসনের তরফে বিশেষ ব্যবস্থাও নেওয়া হয়েছে তা রুখতে। পশ্চিমবঙ্গে চালু হয়েছে সেফ ড্রাই সেভ লাইভ অভিযান। কিন্তু এসব সত্ত্বেও সাধারণ আরোহীদের মধ্যে সচেতনতার যথেষ্ট অভাব দেখা দিচ্ছে। শচীনের এই ভিডিও যেন সে প্রমাণই দিচ্ছে।

Advertising
Advertising

গাড়ির জানলা থেকে দুই যুবককে হেলমেটহীন অবস্থাতে দেখেই সরব হন শচীন। বলেন, একটা প্রতিজ্ঞা করতে হবে। পরেরবার থেকে মাথায় যেন হেলমেট থাকে। সম্মতি দেয় দই যুবক। কথোপকথন চলাকালীন আরও একটি বাইক এসে হাজির হয়। সেখানেও আরোহীর মাথায় হেলমেট নেই। তাঁকে হেলমেট পরার আবেদন জানান ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি।

Helmet Dalo!! Road safety should be the highest priority for everyone. Please don’t ride without a helmet. pic.twitter.com/xjgXzjKwQj

— sachin tendulkar (@sachin_rt) April 9, 2017

কদিন আগেই সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন শচীন। রাজ্যসভার সাংসদ হয়েও বহুদিন সংসদে গরহাজির তিনি। একই অবস্থা অভিনেত্রী রেখারও। তাঁদের নাম উল্লেখ করেই এ ব্যাপারে প্রতিবাদ জানিয়েছিলেন সপার এক সাংসদ। তাঁর দাবি ছিল, যদি ওঁরা সংসদে হাজির না হন, তাহলে বুঝতে হবে এই প্রক্রিয়ায় ওঁদের আগ্রহ নেই। আর অগ্রহই যদি না থাকে, তাহলে আর সাংসদ থাকা কেন! শচীন, রেখার ইস্তফা দাবি করেছিলেন তিনি।

বার থেকে অন্তর্দেশীয় উড়ানেও লাগবে আধার নম্বর বা পাসপোর্ট ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তার কোনও জবাব অবশ্য শচীনের তরফে মেলেনি। অপর সেলিব্রিটি সাংসদ হেমামালিনী অবশ্য বলেছিলেন, শচীন-রেখা কক্ষের কার্যক্রমে অংশগ্রহণ করলে সকলেরই ভাল লাগবে। যে কোনও কারণেই হোক সংসদে নিয়মিত হাজিরা দেওয়া সম্ভব হচ্ছে না মাস্টার ব্লাস্টারের। কিন্তু সামাজিক দায়িত্ববোধে তিনি যে পিছিয়ে নেই, এদিন সে কথা প্রমাণ করে দিলেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post গাড়ি থামিয়ে যুবকদের হেলমেট পরার আর্জি শচীনের, VIRAL ভিডিও appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next