IPL 2022: দুশ্চিন্তায় খেতেও পারতেন না বাবা, কেরিয়ারের দুঃসময় নিয়ে মুখ খুললেন নাইটদের নায়ক রিঙ্কু

07:11 PM May 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লখনউয়ের বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচে আন্দ্রে রাসেল আউট হতেই কেকেআর ভক্তরা ভেবেছিলেন, আর কেউ নেই ম্যাচ জেতানোর মতো। কিন্তু সকলকে চমকে দেন রিঙ্কু সিং (Rinku Singh)। মাত্র ১৫ বলে ৪০ রানের ইনিংস খেলে অসম্ভবকে প্রায় সম্ভব করে ফেলেছিলেন তিনি। কিন্তু এভিন লুইসের অনবদ্য ক্যাচে ফিরে যেতে হয় তাঁকে। এক বলে তিন রানের টার্গেট ছুঁতে পারেনি কেকেআর। লখনউয়ের কাছে হেরে আইপিএল (IPL 2022) শেষ করল কেকেআর (KKR)।  

Advertisement

এই অভাবনীয় ইনিংসের পরে প্রশংসার বন্যায় ভেসে যাচ্ছেন রিঙ্কু। কিন্তু তাঁর ক্রিকেট জীবন মোটেই খুব মসৃণ ছিল না। পরিবারের সকলের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। চোট পেয়ে ক্রিকেট কেরিয়ারে প্রশ্ন চিহ্ন পড়ে গিয়েছিল। কিন্তু তাও কেকেআর ম্যানেজমেন্ট তাঁর প্রতি আস্থা রেখেছিল, সেই কারণে তিনি কৃতজ্ঞ। কেকেআরের একটি সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন বুধবারের ম্যাচের ট্র্যাজিক নায়ক রিঙ্কু।

[আরও পড়ুন:‘মাঠে এলে হতাশই হবেন’, মোহনবাগান সমর্থকদের হুঁশিয়ারি বসন্ধুরার কিংসলের]

“আমার বাবা দু-তিন দিন কিচ্ছু খাননি”, রিঙ্কু জানিয়েছেন যে সময়ে তিনি চোট পেয়ে ক্রিকেট থেকে সরে যেতে বাধ্য হয়েছিলেন। তিনি আরও বলেছেন, “এতদিন ক্রিকেট থেকে দূরে থাকতে আমারও খুব কষ্ট হয়েছে। আমি পরিবারের একমাত্র রোজগেরে। তাই দুশ্চিন্তায় বাবা কিছু খাননি। কিন্তু আমি বাবাকে বুঝিয়েছি, এটা ক্রিকেটারের জীবনে খুব স্বাভাবিক।” রনজি ট্রফি ম্যাচে রান নিতে গিয়ে চোট পেয়েছিলেন রিঙ্কু। তারপরে প্রায় সাত মাস সময় লেগেছিল ফিট হতে।

Advertising
Advertising

গত পাঁচ মরশুম ধরে কেকেআরের সদস্য রিঙ্কু। কিন্তু আগের মরশুমগুলিতে সেভাবে সুযোগ পাননি তিনি। কিন্তু চলতি আইপিএলে ৭ ম্যাচে ১৭৪ রান করে সকলের নজর কেড়ে নিয়েছেন তিনি। প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী রিঙ্কুর নতুন নাম দিয়েছেন ‘পকেট রকেট’। নাইটদের কোচ ব্রেন্ডন ম্যাকালামও বলেছেন, আগামিদিনে রিঙ্কুকে নিয়েই দল গড়তে পারে কেকেআর।

[আরও পড়ুন: ঋদ্ধির মান ভাঙাতে আসরে সিএবি, ফোন করলেন বাংলার কোচ অরুণ লালও

Advertisement
Next