আন্তর্জাতিক ম্যাচে পাড়ার ক্রিকেট! দু’বার ড্রপ খাওয়া বলে তুলে ছক্কা বাটলারের, ভাইরাল ভিডিও

02:59 PM Jun 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাড়া বা গলির ক্রিকেট (Cricket) আর একদিনের আন্তর্জাতিক নিশ্চয়ই এক নয়। অনেক ক্ষেত্রেই সম্পূর্ণ বিপরীত। যেমন, প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচে ছয় মেরে তারকা হন বিরাট-রোহিত-বাটলার-রুটরা। আর সেই কারণেই পাড়ার ক্রিকেটের ব্যাটারকে ‘প্যাভিলিয়নে’ ফিরতে হয়। ছয় মারলেই যে আউট! বল হারালে কে কিনবে? প্রতিবেশীর জানলার কাচ ভাঙলেই বা খরচ দেবে কে? কিন্তু একটি আইসিসি নথিভুক্ত একদিনের আন্তর্জাতিকে পাড়া ক্রিকেটের ছোঁয়া পাওয়া গেল বুধবার। দু’বার ড্রপ খাওয়া বলে ছয় মারলেন ব্যাটার। ভাইরাল হয়েছে ওই আজব ঘটনার ভিডিও।

Advertisement

ইংল্যান্ড-নেদারল্যান্ডসের (England Vs.Netherlands) তিন ম্যাচের ওডিআই (ODI) সিরিজ চলছিল। খেলা হচ্ছিল নেদারল্যান্ডসের মাঠে। বুধবারের ওই ম্যাচের পর সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিল ইংল্যান্ড। আর সেই ম্যাচেই মজার কাণ্ড ঘটল। ভিডিওটিতে দেখা গিয়েছে, ক্রিজের স্ট্রাইকিং এন্ডে ব্যাট হাতে রয়েছেন জস বাটলার (Jos Buttler)। ২৯তম ওভারে নেদারল্যান্ডসের হয়ে বল করছিলেন পল ভ্যান মিকেরেন (Paul van Meekeren)। ওভারের নির্দিষ্ট বলটি দু’বার ড্রপ খেয়ে পৌঁছয় ক্রিজের অপর প্রান্তে। এমনকী ড্রপ পড়ে ক্রিজের বাইরে। সেই বলই তাড়া করে মেরে মাঠের বাইরে পাঠিয়ে দেন বাটলার। আম্পায়ার দু’হাত তুলে জানিয়ে দেন ছয়।

Advertising
Advertising

[আরও পড়ুন: বন্যা নিয়ে ভ্রূক্ষেপ নেই, শিব সেনা বিধায়কদের আপ্যায়ণে ব্যস্ত অসম সরকার! পথে নেমে বিক্ষোভ তৃণমূলের]

দু’বার ড্রপ খাওয়া বলে ইংল্যান্ড ব্যাটার বাটলারের তুলে ছয় মারার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিও দেখে মজা পেয়েছেন সকলেই। সবার মনে পড়েছে পাড়া বা গলি ক্রিকেটের কথা। যার সঙ্গে এমন ছক্কার বেজায় মিল। এক নেটিজেনের মন্তব্য, “বোঝা যাচ্ছে, বাটলার সব ধরনের বলের জন্য তৈরি থাকেন।”

[আরও পড়ুন: গায়ক হতে মুম্বই পাড়ি, ভুল ট্রেনে উঠে বিপত্তি, পাঠানকোটে উদ্ধার ২ শিশু ও এক কিশোর]

চলতি সিরিজ ইংল্যান্ডের জন্য ছিল তৃপ্তিদায়ক। ৩-০ ব্যবধানে জেতা ছাড়াও একাধিক কীর্তি গড়েছেন বাটলাররা। প্রথম ম্যাচে দলের তিন ব্যাটার সেঞ্চুরি করেন। একদিনের ম্যাচে ইংল্যান্ডের সর্বাধিক রানের (৪৯৮) রেকর্ডও হয়। সিরিজে সবচেয়ে বেশি রান করেন জস বাটলার। তিন ম্যাচের সিরিজের অন্তিম খেলায় ৬৪ বলে ৮৬ রান করেন তিনি। ৩১ ওভারেই নেদারল্যান্ডসের করা ২৪৫ রান টপকে যায় ইংল্যান্ড। এই ম্যাচেই দু’বার ড্রপ খাওয়া বলে ছয় মেরে খবরে বাটলার।

Advertisement
Next