shono
Advertisement

IND vs ENG: আজ লর্ডসেই সিরিজ চায় ভারত, দ্রাবিড়কে স্বস্তি দিচ্ছে রোহিতদের ফর্ম

শিখর ধাওয়ানের ব্যাটও কথা বলেছে প্রথম ম্যাচে।
Posted: 01:55 PM Jul 14, 2022Updated: 01:56 PM Jul 14, 2022

স্টাফ রিপোর্টার: ওভালের ইংল্যান্ডকে দুরমুশ করে দশ উইকেটে শুধু হারানো নয়, ভারতীয় ক্রিকেট (Indian Cricket) বেশ কিছু মাইলস্টোনেরও সাক্ষী রইল। জসপ্রীত বুমরার কেরিয়ার সেরা ওয়ান ডে বোলিং। মহম্মদ সামির ওয়ান ডে’তে দেড়শোর উইকেট। এরই মাঝে আবার আইসিসি তালিকায় তিন নম্বরে উঠে আসা। আর বৃহস্পতিবার লর্ডসেই সিরিজ জয়ের কাজটা সেরে রাখতে চাইছেন রোহিত শর্মারা (Rohit Sharma)।

Advertisement

শেষ ম্যাচ পর্যন্ত আর কেউ অপেক্ষা করতে চান না। তবে দ্বিতীয় ওয়ান ডে’র আগেও চর্চা চলছে বিরাট কোহলিকে নিয়ে। কুঁচকির চোটের জন্য বিরাট প্রথম ম্যাচে খেলতে পারেননি। লর্ডসেও খেলতে পারবেন কি না. সেটা নিয়েও ভালরকম ধোঁয়াশা রয়েছে। ওভালে ম্যাচ শুরুর আগে ফিজিও কমলেশ জৈনের কাছে বেশ কিছু ফিটনেস ড্রিল করেন কোহলি। 

[আরও পড়ুন: ‘ও ঠিক ফিরে আসবে’, অধিনায়ক রোহিতের পর এবার কোহলির পাশে বোর্ড প্রেসিডেন্টও]

যা শোনা যাচ্ছে, তাতে চোট ভালরকম ভোগাচ্ছে কোহলিকে। ভারতীয় টিমের তরফ থেকেও পরিষ্কার করে কিছু জানানো হচ্ছে না। প্রেস কনফারেন্সে বুমরাকে কোহলির চোট নিয়ে জিজ্ঞেস করা হলে, জানিয়ে দেন তাঁর কাছে কোনও আপডেট নেই। বুমরা বলেন, “শেষ টি-টোয়েন্টি ম্যাচে আমি খেলিনি। আর আগের দিন বিরাট ছিল না। ফলে ওর চোটের কী পরিস্থিতি তা নিয়ে কোনও আপডেট আমার কাছে নেই।” যা শোনা যাচ্ছে, তাতে ভারতীয় টিম ম্যানেজমেন্টও কোনওরকম তাড়াহুড়ো করতে চায় না। পুরোপুরি চোট না সারলে কোহলিকে নিয়ে ঝুঁকি নেওয়া হবে না। সেক্ষেত্রে শেষ ম্যাচে নামতে পারেন ভারতের প্রাক্তন অধিনায়ক।
যা খবর, তাতে লর্ডসে হয়তো ব্যাটিং সহায়ক পিচ থাকবে।

পেসারদের দুর্ধর্ষ পারফরম্যান্সের পাশাপাশি রাহুল দ্রাবিড়দের আরও স্বস্তি দিচ্ছে রোহিতের ফর্মে চলে আসা। টি-টোয়েন্টিতে শুরুটা ভাল করেও আউট হয়ে যাচ্ছিলেন। ওভালে সেই পুরনো রোহিতকে পাওয়া গেল। যেভাবে হুক আর পুল করে মারছিলেন, সেটাই বলে দিচ্ছিল ফর্মে থাকলে তিনি কতটা ভয়ঙ্কর। যা নিয়ে ম্যাচের পর রোহিত বলেন, “জানি ওই শটগুলোতে ঝুঁকি থাকে। কিন্তু আমি সবসময় ওই শটগুলো খেলার জন্য নিজেকে ব্যাক করব।”

রোহিতের সঙ্গে শিখর ধাওয়ানের কথাও বলতে হবে। শিখর এখন আর হয়তো টি-টোয়েন্টিতে টিম ম্যানেজমেন্টের ভাবনায় নেই। শুধু ওয়ান ডে খেলছেন। ওভালে যেরকম ব্যাট করলেন, সেটা টিমকে স্বস্তিই দেবে। রোহিত বলছিলেন, “আমি আর শিখর দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলছি। ফলে আমাদের মধ্যে বোঝাপড়াটা খুব ভাল। আমরা জানি ও কী করতে পারে। প্রচণ্ড অভিজ্ঞ ক্রিকেটার।” 

[আরও পড়ুন: পঞ্চায়েত নিয়ে রাজ্যকে সার্টিফিকেট কেন্দ্রীয় মন্ত্রীর, মুখ পুড়ল বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement