জার্সিতে জামদানি! বিশ্বকাপের আগে চমক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের

07:05 PM Oct 03, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) আগে নতুন জার্সি উদ্বোধন করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। তার সঙ্গেই জড়িয়ে জামদানি শাড়ির ছোঁয়া। শাকিব আল হাসানদের জার্সিতে থাকবে বাঙালির প্রিয় রয়্যাল বেঙ্গল টাইগারও। সব মিলিয়ে বাংলাদেশের সমস্ত সম্পদই থাকবে জার্সিতে। বিশ্বমঞ্চে বাংলাদেশের প্রতীকগুলি তুলে ধরতেই এই জার্সি বানানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

একটি ভিডিও পোস্ট করে নতুন জার্সির ছবি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেখানে দেখা যাচ্ছে, সবুজ জার্সির উপরে ছাপা রয়েছে অসংখ্য পাতা। বাংলাদেশের সুন্দরবনের প্রতীক হিসাবে পাতাগুলি জার্সিতে রাখা হয়েছে। বুকের বাঁদিকে রাখা হচ্ছে বাংলার বাঘ রয়্যাল বেঙ্গল টাইগারের মুখের ছবি। জার্সির দুই পাশে লাল রঙের মধ্যে ফুটিয়ে তোলা হয়েছে জামদানি (Jamdani) শাড়ির কারুকার্য।

Advertising
Advertising

[আরও পড়ুন: এশিয়া কাপে ছুটছে ভারতের জয়রথ, মালয়েশিয়াকে হারাল হরমনপ্রীতের দল]

নতুন জার্সির ছবি পোস্ট করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে লেখা হয়েছে, “২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন জার্সি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের আত্মার সঙ্গে জড়িয়ে থাকা সম্পদের উপরে ভিত্তি করেই নতুন জার্সি বানানো হয়েছে।” ভিডিওটিতেও লেখা হয়েছে, “জামদানি, রয়্যাল বেঙ্গল টাইগার আর সুন্দরবন নিয়ে আমরা গর্বিত। বিশ্বের দরবারে এই জিনিসগুলি তুলে ধরতে চাই।”

ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ। বেটিং অ্যাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিদ্ধ হওয়ার পরে শাকিব আল হাসানকেই দলের নেতৃত্বভার দেওয়া হয়েছে। বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার জন্য নিউজিল্যান্ডে গিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে তারা। সেই টুর্নামেন্টে অংশ নেবে পাকিস্তানও। 

[আরও পড়ুন:সিরিজের শেষ ম্যাচের আগেই বিশ্রামে কোহলি, কারণ ঘিরে তুঙ্গে জল্পনা]

Advertisement
Next