ভারতীয় শিবিরে বড় ধাক্কা, বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন শামি!

11:19 AM Dec 03, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট যেন পিছু ছাড়ছে না মহম্মদ শামির। এই ফিট হয়ে দলে যোগ দেন তো ফের চোটের কবলে পড়ে বাদ পড়তে হয় গুরুত্বপূর্ণ সিরিজ থেকে। বাংলাদেশ সিরিজের আগেও ভারতীয় শিবিরের চিন্তা বাড়িয়ে ছিটকে গেলেন তারকা পেসার। ভারতীয় বোর্ড সূত্রে খবর, চোটের কারণে গোটা ওয়ানডে সিরিজেই খেলতে পারবেন না তিনি। পরিবর্ত হিসেবে বেছে নেওয়া হয়েছে তরুণ পেসার উমরান মালিককে।

Advertisement

রবিবার থেকে বাংলাদেশের মাটিতে শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই সিরিজ দিয়েই ফের নেতৃত্বে ফিরছেন রোহিত শর্মা (Rohit Sharma)। দলে যোগ দেবেন বিরাট কোহলি, কেএল রাহুলরাও। কিন্তু শামিকে পাচ্ছে না দল। জানা গিয়েছে, অস্ট্রেলিয়া থেকে ফেরার পর অনুশীলন করার সময় হাতে চোট পান শামি (Mohammed Shami)। যদিও তাঁর চোট ঠিক কতটা গুরুতর তা এখনও স্পষ্ট নয়। তবে বিসিসিআই সূত্রে শোনা যাচ্ছে, ওয়ানডে সিরিজে তো খেলতে পারবেনই না, শাকিবদের বিরুদ্ধে দু’ম্যাচের টেস্ট সিরিজেও অনিশ্চিত ভারতীয় পেসার।

[আরও পড়ুন: ট্রাফিক আইন ভঙ্গের অভিযোগ, ১১ হাজার টাকা জরিমানা দিয়েও পুলিশকে হুঁশিয়ারি শুভেন্দুর]

একদিনের সিরিজের পর আগামী ১৪ ডিসেম্বর চট্টগ্রামে শুরু হবে টেস্ট সিরিজ। বিসিসিআইয়ের এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপ থেকে ফেরার পর অনুশীলন করতে গিয়েই ঘটে বিপত্তি। হাতে চোট পান শামি। পয়লা ডিসেম্বর ভারতীয় দল (Team India) বাংলাদেশের উদ্দেশে পাড়ি দিলেও চোটের কারণে যাননি শামি। তাঁকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাবের জন্য যোগ দিতে বলা হয়েছে।

Advertising
Advertising

আগামী বছরই দেশের মাটিতে বসবে ওয়ানডে বিশ্বকাপের আসর। তাই এখন থেকেই প্রতিটি একদিনের ম্যাচকে সমান গুরুত্ব দিয়ে প্রস্তুত হতে চাইছেন রোহিতরা। কিন্তু সেই লক্ষ্যের শুরুতেই ধাক্কা। তাছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছতে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ও প্রয়োজন। কিন্তু সেখানেও অনিশ্চিত শামি। জশপ্রীত বুমরাহর পাশাপাশি শামিও না থাকলে টিম ইন্ডিয়ার লড়াই আরও কঠিন হবে বইকী! সব মিলিয়ে শামির চোট চিন্তায় ফেলেছে দল ও কোচ রাহুল দ্রাবিড়কে।

[আরও পড়ুন: ‘শ্রদ্ধাকে ৩৫ টুকরো করেছিল, তোমায় ৭০ টুকরো করব’, লিভ-ইন পার্টনারকে হুমকি যুবকের]

Advertisement
Next