shono
Advertisement

‘ক্রিকেটাররা এখন ফ্র্যাঞ্চাইজির সম্পত্তি’, আইপিএলে ‘বিশ্রাম’প্রসঙ্গে বিস্ফোরণ রোহিতের

সেরা একাদশ নামাতে চায় সব ফ্র্যাঞ্চাইজিই, মত রোহিতের।
Posted: 01:59 PM Mar 23, 2023Updated: 01:59 PM Mar 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) সময় খেলোয়াড়রা কত ম্যাচে খেলবেন, সেই সিদ্ধান্ত নেবে একমাত্র সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজি। কারণ তারাই খেলোয়াড়দের মালিক। তাছাড়াও ক্রিকেটারদেরই শারীরিক অবস্থা নিয়ে সচেতন থাকতে হবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হারের পরেই এই কথা সাফ জানিয়ে দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

Advertisement

বড় টুর্নামেন্টে নামার আগে আইপিএল খেললে ক্লান্ত হয়ে পড়বেন ক্রিকেটাররা। বোর্ডের তরফে তাঁদের বিশ্রামের ব্যবস্থা করা হবে কিনা, তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে জল্পনা ছিল। ইতিমধ্যেই একাধিক চোট আঘাতের সমস্যায় ভুগছে ভারতীয় দল। শ্রেয়স আইয়ার, জশপ্রীত বুমরাহ- সকলেই চোটে ভুগছেন। তবে রোহিত সাফ জানিয়ে দিলেন, আইপিএল খেলা নিয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে ফ্র্যাঞ্চাইজি। এই বিষয়ে হস্তক্ষেপ করবে না বোর্ড। 

[আরও পড়ুন: ১৪০ দিনের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ, দেশের করোনা পরিসংখ্যানে ফের উদ্বেগ]

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হারের পর রোহিত বলেন, “এখন খেলোয়াড়রা ফ্র্যাঞ্চাইজির সম্পত্তি। ক্রিকেটাররা আইপিএলে খেলবে কিনা, সেই সিদ্ধান্ত নেবে ফ্র্যাঞ্চাইজিই। তবে দিনের শেষে নিজের শরীর নিয়ে সিদ্ধান্ত নিতে হবে ক্রিকেটারদেরই। তারা যদি মনে করে, তাহলে কয়েকটা ম্যাচের জন্য বিরতি নিতেই পারে। মনে হয় না তাতে খুব একটা অসুবিধা হবে।”

আইপিএলের পরেই শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, তারপর নভেম্বর মাসে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ রয়েছে। দীর্ঘদিন ধরে কোনও আন্তর্জাতিক ট্রফি আসেনি ভারতের ঘরে। এহেন পরিস্থিতিতে ঘরের মাঠে বিশ্বকাপ জিততে মরিয়া রোহিতরা। কিন্তু কাপ অভিযানে নামার আগে আদৌ একশো শতাংশ ফিট ক্রিকেটারদের পাবে ভারত, তা নিয়ে প্রশ্ন রয়েই যাচ্ছে।

[আরও পড়ুন: বিশ্বব্যাপী মন্দার মাঝেই আশার আলো, চলতি বছরে ভারতীয়দের বেতন বাড়তে পারে ১০.২ শতাংশ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement